বনগাঁ শিয়ালদহ ট্রেন চলাচল বন্ধ রবিবার

নিজস্ব সংবাদদাতা: রেল সূত্রে খবর, যাত্রী সাধারণের সুবিধার্থে বনগাঁ শাখার বারাসত ও মধ্যমগ্রামের মাঝে অবস্থিত 12 নম্বর রেলগেটে তৈরি হচ্ছে ভূগর্ভস্থ পথ। এই ভূগর্ভস্থ পথের অন্তিম কাজ শুরু হচ্ছে শনিবার রাতে। ওই অংশে রেললাইন তুলে কাজ হবে ভূগর্ভস্থ পথের। ফলে ওই দিন রাত থেকে রবিবার সারাদিন রেল চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে বারাসাত ও মধ্যমগ্রামের মাঝে।
সরাসরি ট্রেন চলবে মধ্যমগ্রাম পর্যন্ত। তারপর আবার বারাসাত থেকে বঁনগা ও হাসনাবাদের ট্রেন পাওয়া যাবে।

রেল সূত্রে জানা গেছে, শিয়ালদহ থেকে ভায়া বারাসাত বনগাঁ ও হাসনাবাদগামী ট্রেন ১১২ টির মধ্যে বাতিল থাকছে ৬৬ টি। ১০০ টির মধ্যে মাত্র ২৫ টি ইএমইউ বনগাঁ থেকে বারাসাত আসবে। বারাসাতে মোট পাঁচটি রেল ট্র্যাক, যার মধ্যে আপ-ডাউন মিলিয়ে খোলা থাকবে মাত্র একটি। পাঁচ নম্বর প্ল্যাটফর্ম থেকেই চলাচল করবে ট্রেন। হাসনাবাদ থেকে বারাসাত পর্যন্ত চলে ৪০ টি ইএমইউ, সেক্ষেত্রে এদিন মাত্র ১৫ টি ট্রেন পরিষেবা দেবে।

রেল সূত্রে খবর, যাত্রী সাধারণের হয়রানি কমাতে বারাসাত থেকে মধ্যমগ্রাম পর্যন্ত টোটো অটোর ব্যবস্থার রাখবার আর্জি জানিয়েছে রেল দপ্তর। অর্থাৎ, বারাসাতে নেমে, সড়কপথে যেতে হবে মধ্যমগ্রাম। সেখান থেকে আবার ট্রেন ধরে শিয়ালদহ। একইভাবে বনগাঁ বা হাসনাবাদ যেতে চাইলে মধ্যমগ্রাম থেকে পৌঁছতে হবে বারাসাত রেল স্টেশনে। তারপর সেখান থেকে ফের ট্রেন। তবে সোমবার থেকে রেল চলাচল স্বাভাবিক হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পূর্ব রেল।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *