নদীয়ার ফুলিয়ায় প্রধানমন্ত্রী সড়ক যোজনায় অনিয়ম

মলয় দে,নদীয়া-

প্রধানমন্ত্রী সড়ক যোজনা প্রকল্পে নিয়ম বহির্ভূত কাজ হচ্ছে। এই অভিযোগ তুলে কাজ বন্ধ করে গ্রাম পঞ্চায়েত অফিসের সামনে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ব্লকের বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ফুলিয়া পাড়ায়।
অভিযোগ,শান্তিপুর বিডিও অফিসের সামনে থেকে লক্ষীতলা পারা পর্যন্ত প্রধানমন্ত্রী সড়ক যোজনা প্রকল্পে রাস্তা তৈরির কাজ চলছে। অভিযোগ, ঠিকাদার সংস্থা পুরোটাই নিয়ম বহির্ভূতভাবে কাজ করছেন। একাধিকবার জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি, পঞ্চায়েত প্রধানকে জানিয়েও কোন সুরাহা না হওয়ায়, আজ গ্রামবাসীরা একত্রিত হয়ে বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সামনে বিক্ষোভ দেখান। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার এই রাস্তাটি অবিলম্বে নিয়ম মেনে কাজ করার দাবি তুলে পঞ্চায়েত অফিসের সামনে অবস্থান বিক্ষোভে সামিল হন তারা। সকাল ১১ টা থেকে চলা এই বিক্ষোভ বেলা ১২ টা পর্যন্ত চলে। যদিও রাস্তা তৈরীর ব্যাপারে বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান তপতী বসাক জানান, রাস্তা তৈরীর বিষয় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানানো হয়েছে। তারা যা সিদ্ধান্ত নেবেন তাই হবে।
জেলা পরিষদ সদস্য নিমাই বিশ্বাস জানান সবেমাত্র অল্প কিছু রাস্তায় পাথর পড়তেই
কিভাবে বোঝা গেল, রাস্তা গুণগত মান খারাপ হচ্ছে! এ বিষয়ে তিনি সরাসরি স্থানীয় বিজেপি কর্মী নেতাদের উস্কানি মূলক অপপ্রচার বলে জানান। তিনি এও জানান জনসাধারণের উন্নয়নের রাস্তা ব্যাহত হলে মানুষই প্রতিরোধ গড়ে তুলবে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *