বিশ্বনবী দিবস উদযাপনকে কেন্দ্র করে সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার আহ্বান

সৈয়দ রেজওয়ানুল হাবিবঃউত্তর ২৪ পরগনার মছলন্দপুরের নিমতলা গ্রামে অনুষ্ঠিত হল বিশ্বনবী দিবস ও সম্প্রীতি সমাবেশ। রবিবার নিমতলা যুব কমিটি আয়োজিত ওই অনুষ্ঠানে শতাধিক দরিদ্র মানুষকে কম্বল প্রদান করা হয়। এদিন পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। নিমতলা জামে মসজিদের ইমাম হফেজ আবুল হোসেন তেলাওয়াত করেন। ঝনঝনিয়া ‘দ্বীনের আলো’ শিল্পী গোষ্ঠী অনুষ্ঠানে হামদ পরিবেশন করে।
ওই অনুষ্ঠানে নহাটা যোগেন্দ্রনাথ স্মৃতি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. শেখ কামালউদ্দীন তাঁর ভাষণে রাজ্যে চিরাচরতি শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার আহ্বান জানান। সিরাত ওয়েলফেয়ার ট্রাস্টের প্রধান আবুসিদ্দিক খান তাঁর বক্তব্যে দেশের চলমান পরিস্থিতিতে সম্প্রীতি সমাবেশের গুরুত্বের কথা তুলে ধরেন। তিনি বিশ্বনবী (সা.)-এঁর প্রতিষ্ঠিত ‘হিলফুল ফুজুল’ সংগঠনের কথা উল্লেখ করে বলেন ‘বর্তমান যুবসমাজের উচিত ‘হিলফুল ফুজুল’ সংগঠনের নীতি ও আদর্শ অনুসরণ করা।
কাকদ্বীপ আনন্দমার্গ মিশনের অধ্যক্ষ স্বামী বিশ্বঙ্গনানন্দ অবধূত বিশ্বশান্তি প্রতিষ্ঠায় ধর্মের গুরুত্ব তুলে ধরে বলেন ‘শান্তিপ্রিয় সকল মানুষই প্রকৃত ধার্মিক।’
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মছলন্দপুর-১ নং গ্রাম পঞ্চায়েতর প্রধান তাপস ঘোষ, বেঙ্গল ডেভলপমেন্ট এডুকেশন সোসাইটির রাজ্য সভাপতি আমীন ইসলাম ও সংগঠনের রাজ্য সম্পাদক সাজাহান মন্ডল, স্থানীয় বাসিন্দা ও কথাকলি সংস্থার প্রধান সোলালি মিস্ত্রী প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেঙ্গল এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের রাজ্য কনভেনর ও সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের উত্তর ২৪ পরগণা জেলার সহ-সম্পাদক মো. মেহেদী সানি।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *