বাংলাদেশ ইস্যুতে মোদী নীরব, ‘জাগো বাংলায়’ সোচ্চার তৃণমূল

এই মুহুর্তে সর্বস্তরের আলোচনার বিষয় হয়ে উঠেছে বাংলাদেশের ঘটে চলা সাম্প্রদায়িক হিংসার ঘটনা।ওপার বাংলার এই ঘটনায় সরব হয়েছেন এপার বাংলার মানুষ।এমনকি আন্তর্জাতিক মহলেও এই ঘটনা আলোচনার বিষয় হয়ে উঠেছে।রাষ্ট্রসংঘ এর তরফ থেকে বাংলাদেশের সংখ্যালঘু দের নিরাপত্তা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।হিন্দু মন্দির,পূজো মন্ডপ,প্রতিমা ভাঙা নিয়ে তীব্র নিন্দায় সরব হয়েছে আমেরিকাও। এই ঘটনার প্রভাবে এ রাজ্যেও শুরু হয়েছে রাজনৈতিক চাপানুতোর। তৃনমূলের মুখ পত্রিকা ‘জাগো বাংলা’র সম্পাদকীয় তে তারই প্রতিফলন দেখা গেল।

‘জাগো বাংলা’ র এই সম্পাদকীয় তে সরাসরি ভাবে প্রশ্ন তোলা হয়েছে এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিষ্ক্রিয় কেন? এর পিছনে কি রয়েছে কোনও রাজনৈতিক কারন,তা নিয়েও উঠেছে প্রশ্ন। নরেন্দ্র মোদি ও বিজেপির ভূৃমিকা নিয়ে এই পত্রিকায় “শকুনের রাজনীতি বিজেপি” র শিরোনাম দিয়ে প্রথম পাতাতেই তীব্র আক্রমন করা হয়েছে করা হয়েছে বিজেপিকে।

‘জাগো বাংলা’ পত্রিকার এই সমালোচনা কে সমর্থন জানিয়ে তৃনৃমূলের মুখপাত্র কুনাল ঘোষ জানিয়েছেন,”বাংলাদেশের হিংসা নিয়ে বিজেপি কোনও রাজনৈতিক চাল দেওয়ার পরিকল্পনা করছে। নাহলে কেন শুভেন্দু বলবেন, বাংলাদেশের ঘটনার পর আমাদের ভোট বাড়বে? আমরা জিতব সামনের ভোটগুলোয়? তাহলে তো স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, সমীকরণ ঠিক কী?” স্বাভাবিক ভাবেই কুনাল ঘোষের বক্তব্যের পালটা মন্তব্য করেছেন বিজেপির শমীক ভট্টাচার্য্য।তিনি জানিয়েছেন,”নরেন্দ্র মোদি কোথায় কেন পুজো দিতে গিয়েছিলেন, সেসব জানার মতো, বোধগম্য করার মতো শিক্ষা তৃণমূলের কারও নেই। তাই এসব কথার কোনও ভিত্তি নেই।”

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *