দুই তিন দিনের মধ্যে হুইলচেয়ারে করে প্রচার করবেন, আশাবাদী মমতা

হাসপাতালে শয্যাশায়ী হয়েও বাংলার মানুষের জন্য বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এতটাই মনের জোর তাঁর যে, তিনি জানান, আশা করছি দু’‌দিনের মধ্যে সুস্থ হয়ে উঠব। সকলে শান্ত থাকুন। ভালো থাকুন। হাসপাতালে শুয়ে ভিডিও বার্তা দেন তিনি। নন্দীগ্রামে প্রচার করতে গিয়ে তিনি আঘাত পান। যার জেরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। মানুষের মনে উৎকন্ঠা কাজ করছিল। কেমন আছেন তিনি?‌ কতটা সুস্থ হলেন?‌ এই প্রশ্ন নিয়ে। তার উত্তর দিলেন বাংলার মেয়ে নিজেই।
ঠিক কী বলেছেন তিনি?‌ মুখ্যমন্ত্রী ভিডিও বার্তায় বলেন, ‘‌আমার হাড়ে চোট আছে। লিগামেন্টে চোট আছে। মাথায় খুব জোরে কাল লেগেছিল। বনেটের উপর দাঁড়িয়ে আমি নমস্কার করছিলাম। তখনই জোরে চাপ আসে। তাতে পুরো গাড়িটা আমার পায়ের উপর চেপে যায়। সবার কাছে অনুরোধ করব সকলে শান্তিতে থাকুন, ভালো থাকুন। এমন কিছু করবেন না, যাতে সাধারণ মানুষের অসুবিধা হয়। আশা করি ২–৩ দিনের মধ্যে ফিল্ডে ফিরতে পারব। পায়ে চোট থাকলেও ম্যানেজ করে নেব। মিটিং বাদ দেব না। হয়তো কিছুদিন হুইল–চেয়ারে ঘুরতে হবে।’‌
মুখ্যমন্ত্রীর এই ভিডিও বার্তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই রাজ্যবাসীর চোখে জল চলে আসে। তাঁর সমর্থকদের কাছে মমতার অনুরোধ, ‘আমি অনুরোধ করব সবাইকে যে শান্ত থাকুন, সংযত থাকুন, ভাল থাকুন। আর এমন কিছু করবেন না যাতে সাধারণ মানুষের সমস্যা হয়’। এই মন্তব্য শোনার পর আরও যেন সবাই আবেগে ভেসে যান। উল্লেখযোগ্যভাবে এদিনের ভিডিয়োয় হামলা বা ষড়যন্ত্রের কথা বলেননি মমতা। বরং বলেছেন, ‘চাপ আসে’ ও ‘গাড়ি পায়ের ওপর চেপে যায়’।


শুক্রবার মেদিনীপুর যাচ্ছেন দুই পর্যবেক্ষক বিবেক দুবে ও অজয় নায়েক। পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন দুজনে। হেলিকপ্টারে যাচ্ছেন। বৈঠকে ঝাড়গ্রাম জেলাকেও ডাকা হয়েছে। ৬ সদস্যের মেডিক্যাল বোর্ড দুপুরে মুখ্যমন্ত্রীকে পরীক্ষা করে দেখেছে। মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের গোড়ালিতে চোট রয়েছে। সেখানে প্লাস্টার রয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে প্রচণ্ড ব্যথা রয়েছে। হাড়ে আঘাত লেগেছে। রক্ত পরীক্ষার রিপোর্টে সোডিয়ামের ঘাটতি মিলেছে। তাঁর ট্রমাটিক কন্ডিশনের জন্য আজ আরও কিছু রেডিওলডিক্যাল পরীক্ষা হবে যেমন এক্স রে, সিটি স্ক্যান। বিকেলে আবার মেডিক্যাল বোর্ড পরীক্ষা করে দেখবে মুখ্যমন্ত্রীকে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *