মন্তেশরে  আগুনে ভষ্মিভূত হলো গোয়াল ঘর এবং মৃত্যু হয়েছে গাভী ও ছাগলের।

শ্যামল রায়, কালনা: মঙ্গলবার গভীর রাতে মন্তেশ্বর থানার মধ্যম গ্রাম পঞ্চায়েতের সিহি গ্রামে গোয়াল ঘরে আগুন লেগে মৃত্যু হয়েছে চারটি গাভী গরুর এবং একটি বাছুর সেই সাথে চারটি ছাগল এবং দুটি ছাগলের বাচ্চার।
ক্ষতির পরিমাণ প্রায় লক্ষাধিক টাকার।
বাড়ির মালিক জয়দেব মালিক জানিয়েছেন যে গোয়াল ঘরে আগুনের মশাল জ্বালানো হয়েছিল কারণ মশার হাত থেকে গরু ছাগল কে বাঁচাতে এই ধরনের কাজ আমাদের গ্রাম গঞ্জে আমরা করে থাকি। কিন্তু এই ধরনের ভয়ানক আগুন ধরে আমার সব সর্বনাশ হয়ে যাবে আমি কোন সময় কিছুতেই ভাবতে পারিনি।
আমি গরিব মানুষ গরু ছাগল পালন করে সংসার চালাই। গভীর রাতে আগুন ধরে এই ধরনের সর্বনাশ হয়ে যাবে আমি ভাবতেই পারছি না।
ভয়ানক অগ্নিকাণ্ড ঘটার পরপরই এলাকার মানুষ দাবি তুলেছেন এলাকায় দমকল কেন্দ্র তৈরীর।
এলাকার মানুষের অভিযোগ যে মন্তেশ্বর এলাকা ইতিমধ্যে ব্যবসায়িক কেন্দ্র হিসেবে গড়ে উঠেছে। মাঝেমধ্যেই অগ্নিকাণ্ড ঘটনা ঘটে থাকে ক্ষতি হয় প্রচুর। কিন্তু ডোমকল কেন্দ্রকে খবর দিতে দিতে আমাদের এখানে অগ্নিকাণ্ডের ঘটনায় সবকিছু শেষ হয়ে যায়। কালনা কাটোয়া এবং বর্ধমান থেকে দমকলের ইঞ্জিন আসতে ঘন্টার পর ঘন্টা দেরী হয়ে যায় তাই এলাকায় একটি দমকল কেন্দ্র গড়ার পরিকল্পনা দীর্ঘদিন ধরে রয়েছে অথচ আজও কাজের কাজ কিছু হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।
অগ্নিকাণ্ড ঘটার পর থেকে সর্কারি তরপে কোনরকম সাহায্যের আশ্বাস মেলেনি বলে অভিযোগ বাড়ির কর্তার। স্থানীয় পঞ্চায়েত প্রধান বিপল রায় জানিয়েছেন তিনি বিষয়টি খতিয়ে দেখে দ্রুত তাদের আর্থিক সাহায্য করার উদ্যোগ নেবেন।

সূত্রঃ mongalkote.com

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *