স্থগিত হয়ে গেল কংগ্রেস সভাপতি নির্বাচন

কংগ্রেস সভাপতি নির্বাচন পিছিয়ে গেল। বিস্তর আলোচনা হলেও তাতে লাভের লাভ কিছুই হল না। অনেকে আশা করেছিলেন এবার হয়তো কংগ্রেস সভাপতির দায়িত্ব নেবেন রাহুল গান্ধী। কিন্তু সামনে বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। তাই এই আবহের মধ্যেই পিছিয়ে গেল কংগ্রেস ওয়ার্কিং কমিটির সভাপতি নির্বাচন। বিধানসভা নির্বাচনগুলি মিটে গেলে তারপর বিষয়টি চূড়ান্ত করা হবে বলে খবর।
কংগ্রেসের সভাপতি পদের নির্বাচন কিছু দিনের জন্য পিছিয়ে দেওয়ার বিষয়ে মত দিল কংগ্রেসের তরুণ ব্রিগেড। কারণ সামনেই পশ্চিমবঙ্গ–কেরল–তামিলনাড়ু–অসম–পদুচেরিতে বিধানসভা নির্বাচন। আগামী এক–দেড় মাসের মধ্যে কংগ্রেসের সভাপতি পদে নির্বাচন হলে দলের নেতা–কর্মীদের নজর বিধানসভা ভোটের প্রচার থেকে দলীয় নির্বাচনের দিকে ঘুরে যেতে পারে। তার প্রভাব পড়তে পারে বিধানসভা ভোটে। এই রাজ্যগুলিতে কংগ্রেসের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকবে। তাই এই সিদ্ধান্ত।
কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থাকাকালীন লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছিল। সুতরাং রাহুল গান্ধীই সভাপতি হবেন কিনা, তা নিয়েও কোনও কোনও মহলে সংশয় আছে। কংগ্রেসের বৈঠক থেকে নতুন কোনও মুখ উঠে আসবে কিনা, তা ঠিক করবেন সোনিয়া গান্ধী এবং তাঁর থিঙ্কট্যাঙ্ক।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *