দীঘা সফরে মুখ্যমন্ত্রী

উত্তম মাইতি, পূ্ব মেদিনীপুর: হেলিকপ্টার মাটি ছুঁতেই বেজে উঠল শঙ্খধ্বনি। মহিলাদের মুহুর্মুহু শঙ্খধ্বনির মাঝেই হেলিপ্যাড থেকে পায়ে হেঁটে স্ব-পার্ষদ বেরিয়ে এলেন তিনি। স্থানীয় পদিমা-১ গ্রাম পঞ্চায়েতের ১ হাজার মহিলা শঙ্খধ্বনি করে তাঁকে স্বাগত জানান।এরপরেই তিনি সোজা গিয়ে পৌঁছেছেন ওল্ড দিঘার সৈকত আবাসে। যেখানে আগে থেকে চূড়ান্ত সুরক্ষা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকায়। আগামী ৩ দিন এই সৈকত আবাসেই থাকছেন তিনি। এখন দিঘা জুড়ে চলছে সাজো সাজো রব। ইতিমধ্যে সমস্ত সরকারী দফতর থেকে রাস্তাঘাট সবটাই হয়ে উঠেছে আরও বেশী ঝাঁ চকচকে, প্রাণোজ্জ্বলওল্ড দিঘা থেকে শুরু করে এক্কেবারে উড়িষ্যার বর্ডার উদয়পুর পর্যন্ত বাঁধানো হয়েছে সমূদ্রের পাড়। লাগানো হয়েছে লাইট, সিসি ক্যামেরা, সাজানো গোছানো রাস্তাঘাট, দোকান।

এবার দিঘায় সংযোজন হয়েছে দিঘা-শংকরপুর উন্নয়ন পর্ষদের প্রশাসনিক ভবন। একটি বড়সড় জাহাজের আদলে তৈরি এই প্রশাসনিক ভবনটিই পর্যটন কেন্দ্রের একটি দর্শনীয় স্থান হয়ে উঠতে চলেছে সন্দেহ নেই। সেই সঙ্গে নিউ দিঘায় তৈরি হয়েছে ত্রিকোণ পার্ক। অমরাবতী পার্কের পাশেই তৈরি হয়েছে এই নতুন পার্কটি।

মুখ্যমন্ত্রী এই পার্ক টি উদ্বোধন করতে পারেন বলেসূত্রের খবর।আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন জাতিমাটি মৌজায় পার্কিংয়ের নতুন ব্যবস্থা,নতুন প্রশাসনিক ভবনটি (ডিএসডিএ)’, ক্ষণিকা মার্কেটে ১১১৩টি স্টল,এছাড়াও শংকরপুরে বিশ্ববাংলা তৃতীয় উদ্যান যে টিতৈরি হয়েছে।


প্রশাসনিক বৈঠকে উন্নয়ন মূলক কাজের জন্য কিছু দাবীতুলে ধরা হবে বলে জানিয়েছেন রামনগরের বিধায়ক অখিল গিরি

ছবিঃ সংগৃহিত।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *