মমতা বন্দ্যোপাধ্যায় ৮ই নভেম্বরকে কালো দিন আখ্যা দিলেন

নিজস্ব সংবাদদাতাঃ নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে ট্যুইটারে সরব হলেন সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ ৮ নভেম্বরকে কালো দিন আখ্যা দিয়ে বৃহস্পতিবার সকালে তিনি ট্যুইটারে লেখেন, দেশের মানুষের সঙ্গে কেন্দ্রীয় সরকার প্রতারণা করেছে৷ নোট বাতিল একটা বড় দুর্নীতি৷ দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে৷ যে এটা করেছেন মানুষ তাঁকে শাস্তি দেবে৷নোট বাতিলের দু বছর পূর্তিতে ফের মোদী সরকারের ঘাড়ে ব্যর্থতার দায় চাপিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ তাঁর দাবি, এই নোট বাতিলের জন্য দু বছরে অন্তত ১২০ জন মানুষ মারা গিয়েছেন৷

নোটবন্দির দ্বিতীয় বর্ষ পূর্তিতেও এ প্রসঙ্গ টেনে এনে কেন্দ্রীয় সরকারকে কড়া আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে মমতা লেখেন, সরকার দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। নোটবন্দি এক বিরাট আর্থিক দুর্নীতি। গোটা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই সিদ্ধান্ত । কাজ হারিয়েছেন লক্ষ লক্ষ মানুষ। যারা এই কাজ করেছে মানুষ তাদের শাস্তি দেবে। দেশের ইতিহাসে এটা একটা কালো দিন। নোটবন্দির সিদ্ধান্ত আর্থিক বিপর্যয়।

পরপর বেশ কয়েকটি টুইটে মুখ্যমন্ত্রী বলেন, ঘোষণার সঙ্গে সঙ্গেই আমি সবার আগে এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছিলাম। অর্থনীতিবিদ থেকে শুরু করে সাধারণ নাগরিক আজ আমার সঙ্গে সহমত।

এদিকে নোটবন্দি দ্বিতীয় বর্ষপূর্তিতে আন্দোলনে সামিল হয়েছে কংগ্রেসও। দলের তরফে আগেই জানানো হয়েছিল এই সিদ্ধান্তের প্রতিবাদে পথে নামবে তারা। শুধু তাই নয় কংগ্রেসের মনে করে, প্রধানমন্ত্রীর উচিত দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া। দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের মুখপাত্র মণিশ তিওয়ারি নোটবন্দির সিদ্ধান্তকে খামখেয়ালিপনা বলে কটাক্ষ করেন।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *