আবারও রাজ্য জুড়ে শুরু হচ্ছে ‘দুয়ারে সরকার’, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষনা অনুযায়ী আবারও রাজ্যে শুরু হতে চলেছে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প।রাজ্যে প্রথম বারের মতো এই ক্যাম্প হয়েছিল ২০২১ সালের বিধানসভা ভোটের আগে।সেই সময় অভুতপূর্ব সাড়া ফেলে দিয়েছিল এই ক্যাম্প।নির্বাচনে জয়ী হয়ে আবারও রাজ্যে সরকার গঠনের পর আবারও রাজ্য জুড়ে ‘দুয়ারে সরকার’ ক্যাম্প চালু করেছিল রাজ্য সরকার।

পর পর দুবার ‘দুয়ারে সরকার’ শিবির সাফল্য লাভ করায় আবারও রাজ্য জুড়ে শুরু হতে চলেছে এই ক্যাম্প। জানবাজারে একটি কালীপূজোর উদ্বোধনে গিয়ে এই কথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন,আগামী নভেম্বর মাসের ১৬ তারিখ থেকে আবারও আগের মতো রাজ্য জুড়ে শুরু হবে ‘দুয়ারে সরকার’ শিবির। আগের মতোই বিভিন্ন প্রকল্প গুলিতে আবেদন করার জায়গা একইভাবে এই শিবিরে থাকবে।

এই ক্যাম্পে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প,যেমন- স্বাস্থ্যসাথী,খাদ্যসাথী, জমি জমা, স্টুডেন্ট ক্রেডিট কার্ড লোণ, ব্যাঙ্ক সংক্রান্ত আরও নানাবিধ প্রকল্প ছাড়াও দ্বিতীয় বারের ক্যাম্পের নতুন সংযোজন ছিল ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্প।এই প্রকল্প ছিল মূলত বাড়ির মহিলা দের জন্য,যেখানে উল্লেখ ছিল তপশিলি জাতি ও উপজাতির মহিলারা মাসে পাবেন ১০০০ টাকা করে এবং সাধারন মহিলারা মাসে পাবেন ৫০০ টাকা করে।রাজ্য জুড়ে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল এই প্রকল্প।দ্বিতীয় বারের ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে সব থেকে ভিড় দেখা গিয়েছিল ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পের লাইনে।

পূর্ব ঘোষনা মতো ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পের টাকাও দিতে শুরু করে দিয়েছে রাজ্য সরকার।ইতিমধ্যেই রাজ্যের অনেক মহিলারাই এই প্রকল্পের ঘোষিত অর্থ তাদের ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে গিয়েছেন।তবে রাজ্যের কিছু জেলায় উপনির্বাচন থাকায় সেইসব জেলায় এই প্রকল্পের সুবিধা দেওয়া এখনও শুরু হয়নি।তবে মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন নির্বাচন মিটতেই এই জেলা গুলিতেও মহিলাদের অ্যাকাউন্টে এই প্রকল্পের অর্থ পৌঁছে যাবে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *