গুড়ের গুলতানি

মিষ্টি ছাড়া থাকতে পারছেন না?
চা, দুধ সবকিছুতেই চিনি লাগবেই?
তাহলে চিনির বদলে গুড় খাওয়া শুরু করে দিতে পারেন। এটা চিনির থেকে অনেক বেশি স্বাস্থ্যকর। কষ্টকাঠিন্য ও রক্তাল্পতা কমায়, লিভার পরিষ্কার রাখতে সাহায্য করে।

একনজরে

  • গুড় শরীরে এনার্জি প্রদান করে।
  • গুড় এস্থেমা রুগীদের জন্যও অত্যন্ত উপকারী।
  • শীতকালে বা আবহাওয়া পরিবর্তনের ফলে ভাইরাল ফাইবারের সংক্রামণের থেকে আমাদের রক্ষা করে।
  • গুড়ে প্রচুর পরিমানে এন্টিঅক্সিডেন্ট থাকে। এছাড়া গুড়ে প্রচুর পরিমানে আয়রণ থাকে, এছাড়াও সেলেনিয়াম এবং জিঙ্ক থাকে। যা আমাদের শরীরে ফ্রি রেডিক্যাল গুলিথেকে লড়তে সাহায্য করে এবং আমাদের রক্তে হিমোগ্লোবিনের পরিমান বাড়িয়ে তোলে।
  • গুড়ে পটাসিয়াম ও সোডিয়াম থাকে। যা আমাদের শরীরে অ্যাসিড এর পরিমানকে স্বাভাবিক রাখে। যার ফলে আমাদের শরীরে রক্তচাপ স্বাভাবিক থাকে।
  • গুড় কনস্টিপেশন কম করতেও সাহায্য করে।
  • গুড় প্রিমেনস্ট্রুয়াল সিনড্রোম এর হাত থেকে বাঁচায়

অন্তরা নাগ

হেল্থ ডেস্ক, ডি-ই নিউজ , ০৬ ডিসেম্বর ২০১৮

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *