বসিরহাটে বিজেপি প্রার্থী মামলা রুজু

দেশ ও এই সময় নিউজ ডেস্ক,বসিরহাট : উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট লোকসভা কেন্দ্রের, বিজেপি প্রার্থী সায়ন্তন বসুর বিরুদ্ধে সুয়োমোটো মামলা দায়ের করলো বসিরহাট থানার পুলিশ। অত‍্যাচারীদের পায়ে নয় বুকে গুলি চালানোর নিদান দেন । নির্বাচনের নিরাপত্তা বাহিনীর সিআরপিএফ জন্যওয়ানদের তিনি ঐ পরামর্শ দেন দলের নির্বাচনী সভামঞ্চ থেকে ।এরপর বসিরহাট থানার পুলিশ সায়ন্তন বসুর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ দায়ের করে । বুধবার পুলিশ নিজেই সাতটি ধারায় মামলা রুজু করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে বসিরহাটের ভ‍্যাবলায় প্রকাশ্য জনসভায় এই মন্তব্য ঘিরে রাজ্য জুড়ে তীব্র নিন্দার ঝড় উঠেছে ।শাসক দল তৃণমূলের বিরুদ্ধে যেভাবে প্রকাশ্যে মুখ খুলে নিয়েছেন বিজেপি প্রার্থী ইতিমধ্যে পুলিশ যেমন মামলা রুজু করেছে ।রাজ্য তৃণমূল নেতৃত্ব ইতিমধ্যে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে ।যে ধারাগুলো এনেছে পুলিশ –
১৮৮ উস্কানিমূলক মন্তব্য, ১১৫ অভিসন্ধি ,১৮৯ সরকারি আধিকারিকদের চমকানো, ১৭১সি ভোটারদের চমকানো, ১২০B ষড়যন্ত্র ,৫০৬ আইপিসি নির্বাচন প্রক্রিয়া কে বাধা দেওয়া ,১২৫নির্বাচনের বাধা দেয়া প্রক্রিয়াকে সরাসরি মদত দেওয়া।
বিজেপির প্রার্থী নিজেই বলছেন, এর আগে রাজ্যে পনেরোটা জেলায় মামলা হয়েছে এইটা ধরে ১৬ টা। পাশাপাশি বলেন পুলিশ মামলা করতেই পারে ।আমার মাথা গরম ছিল, হয়তো কিছু বলে ফেলেছি ।যেভাবে আমাদের বিজেপির নেতা, কর্মীরা দেয়াল লিখতে পারছে না । আমার কাছে জানাচ্ছে ।তাদের উলটে কেস দিচ্ছে পুলিশ ।আমি এ ব্যাপারে নির্বাচন কমিশনকে সব জানাবো। যদি ব্যবস্থা না হয় ,বসিরহাটের বিজেপির সাংবাদিক নেতা কর্মীদের নিয়ে কলকাতায় নির্বাচন কমিশনের দপ্তরে অবস্থান বিক্ষোভে বসবে বলে হুমকি দেন। বসিরহাটে বিজেপির দলীয় কার্যালয়ে এসে বললেন ।এর পরিপ্রেক্ষিতে গান্ধী গিরি দেখালেন, বসিরহাট লোকসভার তৃণমূল প্রার্থী অভিনেত্রী নুসরাত জাহান বলেন ,টুইটারে বার্তা দেন ,গণতন্ত্রে শান্তির কথা বলা আছে ।উত্তেজনা ছড়িয়ে শান্তির বার্তা দেন গোটা রাজ্যের বাংলার মানুষকে। বাংলার মানুষ শান্তি চান। উস্কানি মন্তব্য কেউ পা দেবেন না।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *