মহারাজের সাথে দেখা করেছিলেন পর্দার ‘মাহি’, চেয়েছিলেন বায়োপিকে অভিনয় করতে

মুম্বাই: মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে আমরা সুশান্ত সিং রাজপুতকে দেখেছি ঠিকই। তবে অভিনেতার পাখির চোখ ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে অভিনয় করা। স্বপ্ন ছিল দাদার মতোই বাঁ হাতে ব্যাট ধরে স্টেপ আউট করে পর্দায় ছক্কা হাঁকাবেন! ২০১৮ সালে ডিসেম্বরে কলকাতা এসে সৌরভের সঙ্গে দেখাও করে গিয়েছিলেন সুশান্ত। সেটা ছিল দুজনের খুবই গোপনীয় একটা মিটিং।

সে দিন উত্তর কলকাতার লাহা বাড়িতে একটি বিজ্ঞাপনী শুটিংয়ে ব্যস্ত ছিলেন মহারাজ। সুশান্ত যে তাঁর সঙ্গে দেখা করার জন্য উদগ্রীব সে কথা জানতে দাদা। আর তার পরই অভিনেতাকে সোজা লাহা বাড়িতে চলে আসতে বলেছিলেন সৌরভ। প্রায় এক ঘণ্টা ধরে বায়োপিক এবং আরও নানা বিষয়ে আলোচনায় মজেছিলেন সৌরভ এবং সুশান্ত দুজনেই।

ট্যুইটারে সে দিন একটি ছবিও শেয়ার করেছিলেন সুশান্ত সিং রাজপুত। সৌরভের পাশে হাসিমুখে দাঁড়ানো ছবিটা শেয়ার করে নিজের ভক্তদের বলেন,” আমি ছবি তোলার সময় এই একটা এক্সপ্রেশানই খুঁজে পেয়েছিলাম। আমাকে এর জন্য মাফ করবেন।” সৌরভের ব্যক্তিত্বের প্রশংসা করে লিখেছিলেন, ” সর্বকালের সেরা মানুষদের একজন, কী ব্যক্তিত্ব”

https://twitter.com/itsSSR/status/1077797639087742977?s=19


‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটির পর অভিনেতা হিসেবে সমস্ত মহলেই প্রশংসিত হয়েছিলেন সুশান্ত সিং রাজপুত। এমনকী সে দিন দুজনের মিটিংয়ে সৌরভও ভূয়সী প্রশংসা করেছিলেন মাহির ভূমিকায় সফল অভিনেতা সুশান্তের। বাঁ হাতে কী করে ব্যাট করতে হয়, সে কথা সৌরভকে বলেছিলেন সুশান্ত। শুধু তাই নয়। নিজের বাঁ হাতে ব্যাটিং করার বেশ কিছু ছবি এবং ভিডিয়োও দেখিয়েছিলেন দাদাকে। মিটিং শেষে দুজনেই স্বীকার করে নিয়েছিলেন যে, কোনও দিন যদি আদৌ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক হয়, তাহলে এমন কাউকে অভিনেতা হিসেবে বাছাই করা হবে যাঁর ক্রিকেটিং স্কিল যথেষ্ট ভালো।

ছোটবেলা থেকেই ক্রিকেট বেশ ভালো খেলতেন সুশান্ত সিং রাজপুত । আর ধোনির বায়োপিকে সেটা যে একটা প্লাস পয়েন্ট হয়ে দাঁড়িয়েছিল, সে কথাও মহারাজকে সে দিন বলেছিলেন সুশান্ত। পরবর্তীতে যেহেতু সৌরভের বায়োপিক নিয়ে আর কোনও আলোচনা হয়নি। তেমনই সে দিনের বৈঠকের পর সৌরভ আর সুশান্ত সিং রাজপুতের কখনও দেখা হয়নি। তাই ১৪ জুনের আগে দেশের আর এক সফলতম ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিকে সুশান্ত সিং রাজপুতকে দেখা গেলে অবাক হওয়ার কিছু ছিল না!


রবিবার দুপুরে সুশান্তের মৃত্যুর খবর পৌঁছয় দাদার কানেও। মন ভালো নেই বোর্ড প্রেসিডেন্টের ! এ দিকে সুশান্তের মৃত্যুতে স্তম্ভিত আখ্যা ক্রিকেটমহল। সচিন থেকে শুরু করে বিরাট কোহলি, বীরেন্দ্র শেহওয়াগ, ইরফান পাঠান, রবিচন্দ্রন অশ্বিন, রোহিত শর্মাদের প্রত্যেকের মাথাতেই যেন এই মৃত্যুর খবরে বাজ পড়েছে। ধোনির বায়োপিকের জন্য সুশান্তকে দীর্ঘ ৯ মাস ট্রেনিং দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং নির্বাচক কিরণ মোরে। সেই কিরণ মোরের মনও খুবই খারাপ, সুশান্তের আচমকা মৃত্যুর খবরে। জানিয়েছেন, এই ৯ মাসের ট্রেনিং চলাকালীন সময়ে নিজের কিটব্যাগ নিজেই বহন করতেন সুশান্ত।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *