সিরাত আর্ট অ্যান্ড কালচারাল স্কুলের উদ্বোধন

সৈয়দ রেজওয়ানুল হাবিব: উত্তর ২৪ পরগনা বারাকপুর সিরাত সোস্যাল ওয়েলফেয়ার অ্যান্ড এডুকেশনাল ট্রাষ্টের অভিনব উদ্যোগে সিরাত আর্ট অ্যান্ড কালচার স্কুলের শুভ উদ্ভোধন হয়।

উদ্ভোধন করেন দমদম ইন্ডিয়ান আর্ট কলেজের মাননীয় অধ্যাপক শ্রী দীপংকর দত্ত, সহযোগিতা করেন সিরাতের রাজ্য সভাপতি প্রাক্তন প্রধান শিক্ষক সেখ আবু তালেব, অনুষ্ঠানের শুরুতে পবিত্র কেরাত পাঠ করেন হাফিজ সাজ্জাদ আলি, তারপর কাশ্মিরে নিহত জওয়ান ও মাতৃভাষা শহীদদের আত্মার শান্তি কামনায় নিরবতা পালন করা হয়। সিরাতের রাজ্য সম্পাদক ও বিশিষ্ট শিক্ষক আবু সিদ্দিক খান বলেন, কাশ্মীরে ঘটনাকে কখনো কোন শুভবুদ্ধি মানুষ মেনে নেবে না,এ ঘটনার অপরাধীদের চরম শাস্তি হওয়া উচিত। আর একটাও প্রাণ যাক আমরা চাই না।

নিরীহ মানুষ হত্যার বিরুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহত থাকবে, নির্বিচারে শিশু হত্যাকে চরম নিন্দা জানায় সিরাত পরিবার। তিনি মাতৃভাষা আন্দোলনের বিস্তারীত আলোচনা তুলে ধরেন। এছাড়া তিনি বলেন বারাকপুর এই আর্ট অ্যান্ড কালচার সেন্টার থেকে প্রতি সপ্তাহে তিন দিন বিনামূল্যে অঙ্কন শেখানো হবে। বৃত্তি শিক্ষা দেওয়া হবে। আহবায়ক মুসা তরফদার ও সাবির আলি বলেন আজ প্রথম দিনে ৫০ জন ছাত্রছাত্রী নিয়ে অঙ্কন প্রতিযোগিতা শুরু হয়।

তাদের আগামী ২৪ মার্চ বারাসাত রবীন্দ্র ভবনে পুরস্কার প্রদান করা হবে।এ ছাড়া বক্তব্য রখেন, সিরাতের কার্যকরী সভাপতি, আব্দুল আজিজ আনসারী,বিশিষ্ট সমাজসেবী রাকিবুল ইসলাম, সেখ ওয়াসিম আক্তার, ঝন্টু ঘোষ, রিয়া দে, সেখ লালু, হাফিজ তরফদার প্রমুখ।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *