সাড়ম্বরে পালিত হল তমলুকের স্বাগত উৎসব ২০১৯

উত্তম মাইতি, পূর্ব মেদিনীপুর: মেদিনীপুর জেলার সাংস্কৃতিক পীঠস্থান তমলুকের অদূরেই অবস্থিত আস্তাড়া গ্রামে আস্তাড়া স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে এলাকার অন্যতম প্রাচীন উৎসব ২৬ তম বর্ষের “স্বাগত উৎসব ২০১৯”। ৪ দিন ব্যাপী আয়োজিত এই উৎসবের উদ্বোধন করেন শহীদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি মাননীয় দিবাকর জানা। উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন তনুশ্রী জানা, জয়দেব বর্মন, গৌরহরি মাজী, শরৎ মেট্যা, উত্তম সাউ , সমাজসেবী সৌমেন মজুমদার, হীরালাল চৌধুরি এবং প্রাক্তন শিক্ষক শক্তিপ্রসাদ দাস মহাশয়।
চারদিন ধরে চলা এই উৎসবে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পাশাপাশি ছিল কলকাতা থেকে আগত বিভিন্ন বিখ্যাত শিল্পী সমন্বয়ে বিচিত্রানুষ্ঠান। ছিল যাত্রানুষ্ঠান বিখ্যাত সংগীতশিল্পী মিস জোজো সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে দেন। শেষ দিনে একসাথে উপস্থিত হয়েছিলেন সিরিয়ালের তিন জনপ্রিয় নায়িকা জয়ী, লক্ষী এবং শ্যামা। প্রত্যেক দিনেই ভীড় উপচে পড়েছিল উৎসব-প্রাঙ্গনে। স্বাগত উৎসবের সম্পাদক সোমনাথ মজুমদার জানান যে এই উৎসব উপলক্ষে যে স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছিল তাতে ব্যাঙ্গালোর, কলকাতা, দিল্লি থেকে আগত ডাক্তারবাবুরা ৩৯৭জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা করেছেন। তিনি আরোও জানান এই মাসেই রোগীদের কথা মাথায় রেখে চক্ষু পরীক্ষণ শিবিরের আয়োজন করা হবে। যুগ্ম সম্পাদক নীলয় চৌধুরী জানান উচ্চ মাধ্যমিক পরীক্ৎায় নবম স্থানাধীকারী সৌমেন মাজী, প্রখ্যাত মৃৎশিল্পী অনুপ ঘোড়াই সহ খেলোয়াড় সৌমিলি মন্ডলকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। এছাড়াও আয়োজন করা হয় রক্তদান শিবিরের।
রক্তদান শিবিরে প্রায় ৫২ জন রক্তদাতা রক্ত দান করেন। উৎসবে প্রত্যেক অতিথিকে ফুলের তোড়ার পরিবর্তে গাছের চারা দিয়ে বরণ করার মাধ্যমে পরিবেশ সংক্রান্ত একটি বার্তা পৌঁছে দিতে পেরেছেন বলে জানান সম্পাদকদ্বয়।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *