হিন্দিভাষীদের জন্য বিদ্যালয় , মধ্যমগ্রামে

নিজস্ব সংবাদদাতা, মধ্যমগ্রাম: হিন্দিভাষী শিশুদের কথা মাথায় রেখে এক নতুন পদক্ষেপ নিল মধ্যমগ্রাম পৌরসভা। মধ্যমগ্রাম পৌরসভার উদ্যোগে বাদু রোডের চটকার পোলে গত ২৫ জানুয়ারী উদ্বোধন হলো এক হিন্দি প্রাইমারি স্কুল ও আর্বান পাবলিক হেলথ সেন্টার-৪ (UPHC -4) এর ।

এই অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ ডা: কাকলি ঘোষ দস্তিদার, মধ্যমগ্রামের বিধায়ক তথা মধ্যমগ্রাম পৌরসভার পৌরপ্রধান রথীন ঘোষ, বারাসাত পৌরসভার পৌরপ্রধান সুনীল মুখার্জী, উত্তর ২৪ পরগণার প্রাথমিক শিক্ষা দপ্তরের ডি.আই সঞ্জয় চট্টোপাধ্যায়, উত্তর ২৪ পরগণার প্রাথমিক শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত আধিকারীক অর্ধেন্দু ভৌমিক। উপস্থিত ছিলেন মধ্যমগ্রাম পৌরসভার পৌরপারিষদ(স্বাস্থ্য) নিমাই ঘোষ, পৌরপারিষদ অরবিন্দ মিত্র এবং মধ্যমগ্রাম পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের পৌরপিতা-মাতারা সহ বিশিষ্ট গুনীজনেরা।

সাংসদ তাঁর বক্তব্যে জানান, হিন্দি ভাষীদের মাতৃভাষায় শিক্ষা দিতে মধ্যমগ্রাম পৌরসভা যে হিন্দি প্রাইমারি স্কুলের সূচনা করলো তা প্রশংসার দাবি রাখে। মধ্যমগ্রাম পৌর এলাকার মানুষের স্বাস্থ্য পরিষেবা ঘরে ঘরে পৌঁছে দিতে আর্বান পাবলিক হেলথ সেন্টার কার্যকরী হবে, এই হেলথ সেন্টারে সংক্রামক রোগের সচেতনতা বিষয়ে চিকিৎসকরা যাতে নজর দেন সেই বিষয়টি আলোকপাত করেন সাংসদ ডা: কাকলি ঘোষ দস্তিদার।

পৌরপ্রধান রথীন ঘোষ জানান, হিন্দি ভাষী ছেলেমেয়েদের পড়াশুনার সুবিধার্থে,মধ্যমগ্রাম পৌর এলাকায় স্বাস্থ্য পরিষেবা আরও ভালো করতে শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক জনপরিষেবামূলক প্রকল্প চালু করা হয়েছে।

আগামী ২৮ জানুয়ারী ছাত্রছাত্রীদের পড়াশোনার উপযোগী বেঞ্চ পাঠানো হবে বলে জান‍‍‍ান বিধায়ক। জ‍ানা গেছে এই মুহুর্তে বিদ্যালয়ে ছাত্রছাত্রী ভর্তি হয়েছে ১৮ জন। সকলে www.rntcpmm.org ওয়েবসাইটে গিয়ে UPHC- 4 এর সম্পর্কে বিস্তারিত তথ্য অনলাইনে জানতে পারবেন। নব নির্মিত এই হেলথ সেন্টারে প্রত্যেক দিন সকাল ১১ টার মধ্যে নাম লেখাতে হবে এবং UPHC- 4 দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত খোলা থাকবে। ২ টি প্রকল্প নির্মাণে আনুমানিক ১ কোটি টাকা খরচ হয়েছে বলে জানা গিয়েছে। বিভিন্ন ধরনের টীকা এমনকি ছোটখাটো অপারেশন এই হেলথ সেন্টারে করা যাবে বলে জানা গিয়েছে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *