বাথরুমে পড়ে গেলেন গৌতম দেব, ভর্তি হাসপাতালে

দেশ ও এই সময়, কলকাতা: আর ৭ দিন পরেই লোকসভা ভোটের আগে সিপিএমের মহাসমাবেশ ব্রিগেড ময়দানে। রাজনীতিতে তাদের প্রাসঙ্গিকতা বুঝিয়ে দিতে সেই লক্ষ্যে তৈরি হচ্ছে সিপিএম। আর তার ৭ দিন আগেই বাথরুমে পড়ে গিয়ে কোমরে ভয়ঙ্কর চোট পেলেন সিপিএমের অন্যতম নেতা গৌতম দেব। অবস্থা এমনই, যে তাকে অস্ত্রোপচার পর্যন্ত করতে হতে পারে। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বাম জমানায় তিনি ছিলেন আবাসনমন্ত্রী। উত্তর ২৪ পরগনায় দীর্ঘদিন দলের জেলা সম্পাদকের দায়িত্বও সামলেছেন। সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলী ও কেন্দ্রীয় কমিটির সদস্যও ছিলেন। তৃণমূলের বিরুদ্ধে তথ্যসহ শানিত আক্রমণ আর কেউ এত ভাল করতে পারত না, এ কথা মিথ হয়ে রয়েছে সিপিএম কর্মীদের মনে। অসুস্থ শরীরেও তৃণমূলকে একের পর এক আক্রমণ করে গিয়েছেন তিনি।

দীর্ঘদিন ধরেই স্নায়ুর জটিল অসুখে ভুগছেন রাজ্যের প্রাক্তন এই মন্ত্রী।একাধিকবার তার অস্ত্রোপচারও হয়েছে। এমনকি মস্তিষ্কেও অস্ত্রোপচার করা হয়েছে। যাবতীয় শারীরিক অসুস্থতাকে উপেক্ষা করে মন্ত্রীত্ব ও দলের বিভিন্ন দায়িত্ব সামলেছেন গৌতমবাবু। কিন্তু ধীরে ধীরে সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নেন। অসুস্থতার কারণে দলের যাবতীয় ও দায়িত্ব থেকে তবে দলের কর্মসূচিতে অসুস্থ শরীরেও এখনও যোগ দেন তিনি। আসার কথা ছিল ব্রিগেডেও।

পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েক দিন আগেই হাসপাতালে থেকে বাড়িতে ফিরে ছিলেন গৌতমবাবু। সোমবার দুপুরে নিজের বাড়িতেই আচমকা অসুস্থ বোধ করেন তিনি। বাথরুমে যেতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান। প্রাথমিক এক্স রে তে কোমরে চিড় ধরা পড়েছে। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎসক ডা: শুভাশিস চক্রবর্তী, অস্থিবিশেষজ্ঞ ডা: জয়দীপ ব্যানার্জী চৌধুরীর পর্যবেক্ষণে রয়েছেন। খুব শীঘ্রই অস্ত্রোপচার করা হবে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *