মোবাইল ফ্ল্যাশ জ্বালিয়ে নেতাজীকে সন্মানের অনুরোধ প্রধানমন্ত্রীর, আন্দামানে

দেশ ও এই সময় নিউজ ডেস্ক: নিজের প্রতিশ্রুতি মত দেশের মহান স্বাধীনতা সংগ্রামী তথা বাঙালীর গর্ব নেতাজী সুভাষ চন্দ্র বসুর নামে নামাঙ্কিত হল আন্দামানের ঐতিহাসিক দ্বীপ।

আজ থেকে ঠিক ৭৫ বছর আগে আজকের দিনেই ইংরেজদের হাত থেকে আন্দামান এবং নিকোবর দ্বীপকে মুক্ত করেছিল নেতাজীর আজাদ হিন্দ ফৌজ, স্থাপিত হয়েছিল স্বাধীন আজাদ হিন্দ সরকার।

আর সেই ঐতিহাসিক ঘটনাকে ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখে রাখার জন্য আরেক ঐতিহাসিক পদক্ষেপ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পূর্ব ঘোষনা মতই আজ পোর্ট ব্লেয়ারে যান তিনি, আর সেখানেই নেতাজীর পদার্পনের ৭৫ বছর পৃর্তির অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তিনি ভারত মায়ের মহান এই সন্তানকে শ্রদ্ধা জানান। এছাড়া পূর্ব ঘোষণা মত রস আইল্যান্ডের নাম রাখেন নেতাজী সুভাষ চন্দ্র বসু দ্বীপ। এর সঙ্গেই আরও দুই ইংরেজের নামে রাখা দ্বীপ নাইল এবং হ্যাভলক দ্বীপের নাম রাখেন শহীদ এবং স্বরাজ দ্বীপ।

এদিনের এক অনুষ্ঠানে নেতাজী সুভাষ চন্দ্র বসুকে স্মরণ ও শ্রদ্ধা জানাতে উপস্থিত জনতার হাতে থাকা মোবাইল ফোনের ফ্লাস লাইটগুলো জ্বালিয়ে নেবার অনুরোধ জানান এবং এর মাধ্যমেই দেশনায়ককে সন্মান জানানোর কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইট:

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *