স্বৈরতন্ত্রের ফল বামফ্রন্ট পেয়েছে , এখন তৃণমূলের গলায় স্বৈরতন্ত্রের সুর , বললেন বসিরহাটের সিপিআই প্রার্থী পল্লব সেনগুপ্ত

প্রীতম বর্দ্ধন, বিশেষ প্রতিনিধি :

বারাসাত

বামজমানার স্বৈরতন্ত্রের ফল বামফ্রন্ট পেয়েছে ,বক্তা আর কেউ না বসিরহাটের সিপিআই প্রার্থী পল্লব সেনগুপ্ত । এখন স্বৈরতন্ত্রের ছোঁয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বক্তব্যে, কারণ নইলে তিনি ৪২ এ ৪২ টি আসনের কথা বলতেন না, দাবী পল্লব সেনগুপ্তের । তাঁরই জের টেনে একসময় বুদ্ধদেব ভট্টাচার্যের বক্তব্যে স্বৈরতন্ত্রের ছোঁয়া ছিল মেনে নিয়ে তাঁর বক্তব্য , ‘তার ফল কি আমরা পাই না ? ‘

বারাসাতে জেলা পরিষদে লোকসভা কেন্দ্রের মনোনয়নপত্রে জমা দিয়ে , ব্যক্তিকুৎসাতে তীব্র আপত্তি জানিয়ে তাঁর বক্তব্য , তৃণমূল দলটির মধ্যে যে স্বৈরতান্ত্রিক প্রবণতা তা দিন দিন বাড়ছে । ‘ এর প্রতিফলন নুসরাত জাহানের বক্তব্যে তাই তিনি বলছেন বিরোধী প্রার্থীদের নিয়ে ভাবছেন না । ‘ প্রার্থী নুসরাত জাহানের থেকে শুরু করে তৃণমূল দলের কর্মীদের তৃণমূলীয় সন্ত্রাস সর্বত্রই এই স্বৈরতন্ত্রের বহিঃপ্রকাশ তাঁর দাবী । এজন্যই তাঁকে আক্রান্ত হতে হয়েছে , তাকে মুরারীসা থেকে লাস হয়ে ফেলার হুমকি দেওয়া হয়েছে , অভিযোগ পল্লব সেনগুপ্তের । ‘ নুসরাত বলেছেন সব বিরোধীরা নোংরা , কিন্তু অরাজনৈতিক ব্যক্তির বক্তব্যে আমি গুরুত্ব দিই না ‘ , মন্তব্য পল্লব সেনগুপ্তের । কিন্তু একই সঙ্গে তাঁর আবেদন , তৃণমূল যখন জিতবেই ভাবছে তখন মানুষকে গণতন্ত্রের সবচেয়ে বর উৎসবে অংশ নিতে দিক , মানুষ কে ভোট দিতে দিক ।

তাঁর সোস্যাল নেটওয়ার্ক সাইটে ক্রাউড ফান্ডিং করার বহুল চর্চিত আবেদন নিয়ে তাঁর অবস্থান প্রকট করে জানান ফিরদৌস বা নূরকে কালো তালিকাভুক্ত করা যেমন যথাযথ তেমনই বাইরের দেশ থেকে টাকা এনে প্রচার চালানো নিয়ম বহির্ভূত। তিনি বাইরের দেশের থেকে মুদ্রা এনে প্রচার করার ঘোরতর বিরোধী , বক্তব্য পল্লব সেনগুপ্তের ।

এই দিন বসিরহাট লোকসভার পাশাপাশি বারাসাত ও দমদমের বাম প্রার্থীরাও মনোনয়নপত্র জমা দেন। দমদমের সিপিআই প্রার্থী নেপাল দেব ভট্টাচার্য এবং বারাসাতের ফরওয়ার্ড ব্লক প্রার্থী হরিপদ বিশ্বাস বারাসাতে মনোনয়নপত্র জমা দেন।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *