ডোমজুড় বিধানসভা কেন্দ্রে বিজেপির ঘর ছাড়া কর্মীদের ঘরে ফেরাল তৃণমূল কংগ্রেসের বিধায়ক, ঘরে ফেরা কর্মীদের রাজীব বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে ক্ষোভ

দেশ ও এই সময় : বিধানসভা নির্বাচনের পর ঘরছাড়া বিজেপি কর্মীদের ঘরে ফেরালো তৃণমূল বিধায়ক। আজ দুপুরে ডোমজুড় বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক কল্যান ঘোষ এবং বাঁকড়া ৩ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান জাকির হোসেন মন্ডলের উদ্যোগে প্রায় ৩৫টি বিজেপি কর্মীর পরিবারকে ঘরে ফেরানো হয়। দীর্ঘদিন বাদে নিজেদের ঘরে ফিরতে পেরে খুশি ওই পরিবারগুলি।


বিধানসভা নির্বাচনের আগে এবং পরে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত হয় ডোমজুড় বিধানসভা কেন্দ্রের বিভিন্ন অঞ্চল। ভোটের পর ডোমজুড়ের রাজিবপল্লীতে তৃণমূল এবং বিজিপির মধ্যে বড় ধরনের সংঘর্ষ ঘটনা ঘটে। বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুরের পাশাপাশি লুটপাট করা হয় বলে অভিযোগ। আতঙ্কে বেশকিছু বিজেপি পরিবার ঘর ছাড়া হয়ে যায়। এইসব বিজেপি কর্মীরা হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অরূপ রায় এবং স্থানীয় পঞ্চায়েত প্রধান জাকির হোসেন মন্ডল কাছে ঘরে ফেরার আবেদন জানায়। এরপর স্থানীয় তৃণমূল নেতৃত্ব তাদের ঘরে ফেরার বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু করে। সেই মতো আজ ডোমজুড়ের বিধায়ক কল্যান ঘোষের নেতৃত্বে ঘরছাড়া বিজেপি কর্মীরা ঘরে ফেরেন। কল্যান ঘোষ জানান এই সব লোকেদের বিজেপি ভুল বুঝিয়ে গন্ডগোলে কাজে লাগায়। পরে তারা আতঙ্কে ঘরছাড়া হয়ে যায়। যেখানে যেখানে এই ধরনের ঘরছাড়া কর্মীরা আছে তাদের ঘরে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এখন থেকে প্রশাসন তাদের পাশে রয়েছে। বিজেপি কর্মীরা ঘরে ফেরার সুযোগ পেয়ে খুশি। তারা জানিয়েছে বিজেপি প্রলোভন দেখিয়ে তাদের দলে টেনে ছিল।


প্রসঙ্গত এই ডোমজুড় বিধানসভা কেন্দ্র সদ্য সমাপ্ত বিধানসভার নির্বাচনে ছিল নজরকাড়া কেন্দ্র। এই কেন্দ্রে কে জয়ী হবে তাই নিয়ে ছিল বিস্তর জল্পনা। বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকে এই কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে এলাকায় বিজেপি কর্মীদের পাশে থাকতে দেখা যায়নি। এই নিয়েও বিজেপি কর্মীদের মনে যথেষ্ট ক্ষোভের সঞ্চার হয়েছে বলেই দলীয় সূত্রে খবর। ঘরছাড়া বিজেপি কর্মীরা নিজেদের বাড়ি ফিরতে পেরে খুশি।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *