কেন্দ্রীয় বাহিনী রুটমার্চ শুরু করলো নিউটাউনে

আকাশ মাকাল, কলকাতা:- লোকসভা নির্বাচনের আগে নিউটাউনে রুটমার্চ শুরু করলো কেন্দ্রীয় বাহিনী। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পর থেকে রাজ্য জুরে বিভিন্ন জায়গায় রুটমার্চ করতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে।

দেখা যায় বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে ভোট দান নির্ভয়ে করার জন্য সাহস যোগাচ্ছে। এদিনও তার অন্যথা হল না। নিউটাউন অঞ্চলের গৌরাঙ্গনগর এলাকায় একাধিক বাড়ির লোকজনের সাথে কথা বলতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীর অফিসারদের। সোমবার নিউটাউনে রুটমার্চ করার সময় কেন্দ্রীয় বাহিনীর গাইডের কাজ করে নিউটাউন থানার পুলিশেরা।
এদিন থানা থেকে বেড়িয়ে কেন্দ্রীয় বাহিনী প্রথম রুটমার্চ করে যাত্রাগাছি এলাকায়। এরপর সেখান থেকে নানান অলি গলি ঘুরে পৌছায় গৌরাঙ্গনগরে। তারপর সেখান থেকে শুলংগুড়ি হয়ে জ্যোতিনগর যায় কেন্দ্রীয় বাহিনী। তবে এদিন তাঁদের রুটমার্চ শেষ হয় প্রমোদনগর পৌঁছে।
প্রসঙ্গত, গত বছর পঞ্চায়েত নির্বাচনে এই নিউটাউনের গৌরাঙ্গনগরে এলাকা থেকেই প্রচুর বোমাবাজি ও গুলিগালা চালানোর অভিযোগ জমা পরে নির্বাচন কমিশনারের কাছে। আর এই কারনেই এদিন গৌরাঙ্গনগর থেকেই রুটমার্চ শুরু করে কেন্দ্রীয় বাহিনী।
তবে ইতিমধ্যেই শাসক দলের কেউ কেউ অভিযোগ করেছেন যে, কেন্দ্রীয় বাহিনী তাঁদের রুটমার্চ করার সময় বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে ভয় দেখাচ্ছে। এই নিয়ে সাংবাদিকদের তরফে এদিন কেন্দ্রীয় বাহিনীর অফিসারদের প্রশ্ন করা হলে তারা এই বিষয়ে গুরুত্ব দিতে নারাজ।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *