বড়মাকে সাম্মানিক ডি.লিট দেবার প্রস্তাব বিশ্ববিদ্যালয়ের, অপেক্ষা সম্মতির

বিক্রম রায়, কোচবিহার: পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান ৬ মার্চ। অনুষ্ঠানের সূচনা করতে কোচবিহারে আসছেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠী। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে সাম্মানিক ডি লিট মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি ঠাকুরকে দেওয়ার প্রস্তাব রয়েছে। ইতিমধ্যে বড়মার সঙ্গে কর্তৃপক্ষের একাধিকবার যোগাযোগ হয়েছে। তাঁর সম্মতির অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

যদিও এখনই বিশ্ববিদ্যালয়ের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করা হয়েছে। পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায় বলেন, “মতুয়া মহাসংঘের বড়মাকে ডি লিট দেওয়ার প্রস্তাব রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত সোমবার জানানো হবে।” বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, মতুয়া মহাসংঘের সামাজিক উন্নয়ন ও সমাজে ভাল কাজ করার জন্যই বড়মাকে ‘সাম্মানিক ডি লিট’ দেওয়ার প্রস্তাব নেওয়া হয়েছে। এবার সমাবর্তন অনুষ্ঠান কোচবিহার শহরের উৎসব অডিটোরিয়ামে আয়োজিত হবে। সেখানে ৫৬ জন ছাত্রছাত্রীকে স্বর্ণপদক এবং ৬৬ জনকে রৌপ্যপদক দেওয়া হবে। প্রথমবার ডিস্টিঙ্গুইশ টিচার পুরস্কার প্রদান করা হবে। একজন ছাত্রীকে স্বেচ্ছাসেবার জন্য পুরস্কৃত করা হবে।

সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ে সাজ সাজ রব। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুল কাদের শাফেলি জানিয়েছেন, সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠী মঙ্গলবার কোচবিহারে আসবেন। তিনি বুধবার সকালে উৎসব অডিটোরিয়ামে অনুষ্ঠানের সূচনা করবেন।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *