বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির ভাইপো যোগ দিলেন তৃণমূলে

নিজস্ব সংবাদদাতা, মালদা: আবার ঘর ভাঙল বিজেপির। এবার তৃণমূলে যোগ দিলেন একদা বিজেপির রাজ্য সভাপতি তপন শিকদারের ভাইপো সৌমেন শিকদার। মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডীতে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীরর হাত থেকে জোড়াফুলের পতাকা নেন সৌমেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজে অনুপ্রানিত হয়েই তিনি বিজেপি ছেড়ে তৃণমূল যোগ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। দলবদল করে সৌমেন বলেন, ‘উন্নয়নের কোনও কাজই বিজেপি করে না৷ তাঁদের হাতে এই জেলা আরও পিছিয়ে পড়ছে। তৃণমূল যেভাবে কাজ করছে, তা প্রশংনীয়। তাই তৃণমূলে যোগ দিলাম’৷

অন্যদিকে মালদহের কর্মীসভা থেকে কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করে মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, ‘বিজেপি এই রাজ্যে এক পরিযায়ী পাখি৷ যাদের শক্ত ঘাঁটি এই রাজ্যে কোনও দিনই হবে না৷’ নিজের এই দাবির স্বপক্ষে যুক্তিও দিয়েছেন শুভেন্দুবাবু। তাঁর কথায়, ‘বাংলা সম্পর্কে বিজেপির কোনও ধারণাই নেই’।

প্রসঙ্গত, ২০০৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী হওয়ার কথা ছিল তপন শিকদারের। তৃণমূলের অন্দরে এখনও শোনা যায় যে তিনি তৃণমূলে যোগ দেওয়ার দ্বিধা কাটাতে পারলে ২০০৯ সালে তিনি প্রার্থীও হতেন। কিন্তু তিন দিন আলোচনার পর তিনি বিজেপিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। এই নিয়ে রীতিমতো দোটানায় ছিলেন তপনবাবু। শেষে বলেন, শুধু ভোটে জেতার জন্য দলবদল করতে মন সায় দিচ্ছে না। সেই তপনবাবুর পরিবারের সদস্যই এবার যোগ দিলেন বিরোধী তৃণমূল শিবিরে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *