আর‌ও একবার ট্রেন্ডিং হলেন মুখ্যমন্ত্রী , তাঁকেই বাঙ্গালি প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইছেন সকলে

দেশ ও এই সময় প্রতিবেদন: 

সকলেই এখন চাইছেন যে বাঙালি প্রধানমন্ত্রী হোক, স্বাধীনতার পর থেকে বাঙালি রাষ্ট্রপতি হয়েছে তবে আজ অবধি কোনো বাঙালি প্রধানমন্ত্রী হন নি। ২০২৪ এ তাই মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রীর গদিতে দেখতে চাইছেন নেটিজেনরা। তৃণমূল কর্মী সমর্থক থেকে শুরু করে বহু নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় বাঙালি প্রধানমন্ত্রীর দাবি তুলেছেন। কেউ লিখেছেন যে,“বাংলার মেয়েকে চায় ভারত।”

কেউ আবার লিখে দিয়েছেন যে, “এই স্বৈরাচারী সরকারকে মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র উপযুক্ত জবাব দিতে পারবেন।” এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন যে, তিনি এখন মহামারি নিয়ন্ত্রণ নিয়েই ব্যস্ত। একটি সাংবাদিক বৈঠকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান যে, তার অগ্রাধিকার এখন কোভিড নিয়ন্ত্রণ।
 

প্রসঙ্গত উল্লেখ্য, কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ফলে ভারতের যা অবস্থা তার ফলে স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তায় একটু ভাটা পড়েছে।

দেশ-বিদেশের বিভিন্ন সমীক্ষায় সেই দিকটিই প্রথার হয়ে উঠে আসছে। ২০১৯ সাল থেকেই বিরোধী দলগুলো একজোট হয়ে কেন্দ্রে ক্ষমতা দখল করতে চাইছেন। পশ্চিমবাংলায় মোদি আর অমিত শাহ কে যেভাবে মুখ্যমন্ত্রী পরাজিত করেছেন তাতে স্বাভাবিকভাবেই জাতীয় রাজনীতিতে তিনি এবার আলোচিত হয়ে উঠছেন বেশি করে আর সেই জায়গা থেকেই আসছে বাঙালি প্রধানমন্ত্রীর দাবি। এখন পাখির চোখ ২০২৪ লোকসভা ভোট।

দীর্ঘ এই যুদ্ধ চলার পর জয়লাভ করেছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। নিজের কায়দায় যুদ্ধ জয় করবার পর তার বক্তব্য, “বাংলা কারো কাছে নত হয় না।” এই বক্তব্যের পরেই হ্যাশট্যাগ দিয়ে শুরু হয়েছে নতুন একটি ট্রেন্ড।#BengaliPrimeMinister লিখে এই ট্রেন্ড এখন চলছে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *