মুখোমুখি প্রার্থী || হরিপদ বিশ্বাস

অশোকনগর: বারাসত লোকসভা কেন্দ্রে বামেদের প্রার্থী হয়েছেন ফরওয়ার্ড ব্লকের হরিপদ বিশ্বাস। শ্যামনগরের বাসিন্দা হরিপদ বিশ্বাস জগদ্দল বিধানসভার প্রাক্তন বিধায়ক। বর্তমানে তিনি দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য। মতুয়া ঠাকুরবাড়ির সঙ্গে অতীতে তাঁর নিবিড় যোগাযোগ ছিল।

অতীতে তিনি বিপক্ষে রাহুল সিনহা ও মুকুল রায়কে পরাজিত করেছেন। সেই পোড়খাওয়া রাজনীতিবিদ এবারের বামফ্রন্টের প্রার্থী বারাসতে। সকাল থেকেই অশোকনগরের বিভিন্ন অলিতে গলিতে জনসংযোগ করে চলেছেন। দুপুরে মধ্যাহ্ন বিরতিতে দেশ ও এই সময়ের সাংবাদিকদের মুখোমুখি হলেন তিনি।

বলছেন জয়ের ব্যাপারে একশো শতাংশ আশাবাদী, তাহলে বারাসাত লোকসভা অন্তর্গত মানুষরা যদি তাঁকে সাংসদ নির্বাচিত করেন তাহলে তাঁর প্রথম কাজ কি হবে?

উত্তরে জানালেন, মানুষ যদি ভোট দিয়ে সংসদে পাঠান তাহলে তিনি বারাসাত পর্যন্ত মেট্রোর কাজের অগ্রগতি আনবার জন্য সচেষ্ট হবেন এবং সেই সঙ্গে তিনি এই মেট্রো প্রকল্পকে ঠাকুরনগর অবধি সম্প্রসারণ করার চেষ্টা করবেন।

আগামীর সাথে | ফেসবুক থেকে সংগৃহীত

কেন ঠাকুরনগর, মতুয়া ভোটের স্বার্থে?

তিনি এই প্রশ্নের উত্তরে জানালেন, মোদি-মমতা কেউই ঠাকুরনগরের প্রকৃত উন্নয়ন করেননি। যা করেছে বামেরাই করেছে। উন্নয়ন করতে গিয়ে বামেরা কখনো ঝান্ডা নিয়ে যায়নি। যদিও বামেদের শেষের দিকে করা কিছু কাজ এখনও থমকে রয়েছে। কটাক্ষের শুরে তিনি বললেন, ঠাকুরনগরে উন্নয়ন সত্যিই দাঁড়িয়ে আছে। বুদ্ধদেব ভট্টাচার্যের শিলান্যাস করা কলেজ হয়নি এখনও। সেইসাথে এদিন তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জও ছুঁড়ে দেন, তিনি দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায় নন, তিনিই প্রথম ব্যক্তি যিনি বিধানসভায় ঠাকুরনগরে বিশ্ববিদ্যালয় তৈরী করার দাবী তুলেছিলেন।

প্রচার | ফেসবুক থেকে সংগৃহীত

অপরদিকে বিজেপি প্রার্থীকেও কটাক্ষ করতে ছাড়েননি। বিজেপি প্রার্থী প্রচারে বলছেন তিনি দেশসেবা করার উদ্দেশ্যে ভোটে লড়ছেন , এই প্রসঙ্গে হরিপদ বাবু জানান যে, একজন ভিখারী যখন একটি যায়গায় বসবাস করে তখন সে একটি যদি গাছ রোপন করে তবে সেই গাছ বড় হয়ে শুধু ভিখারীকেই ফল ছায়া অক্সিজেন প্রদান করেনা। সেই গাছ সমগ্র মানবসমাজেরই কাজে লাগে অর্থাৎ সেই ভিখারীও একপ্রকার দেশ সেবাই করছে। সুতরাং যে ব্যক্তি চিকিৎসার মতো মহান পেশায় রয়েছেন তিনি নতুন করে কি দেশ সেবা করতে চাইছেন সেই বিষয়ে তিনি সংশয় প্রকাশ করেন।

কংগ্রেসের সাথে জোট না হওয়ায় কি কোন প্রভাব পরবে?

তাঁর স্পষ্ট কথা , ফরোয়ার্ড ব্লক কোনো জোটের মধ্যে নেই। তাদের জোট বামফ্রন্টের সাথে।।

দেখুন বিস্তারিত সাক্ষাতকার….

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *