শুরু হলো ৬৫ তম বাণীপুর লোক উৎসব

জয়ন্ত কর্মকার, হাবড়া: হাবড়ার ঐতিহ্যবাহী উৎসব বাণীপুরের লোক উৎসবের শুভ সূচনা হল শনিবার বিকেলে। এবছর বাণীপুর লোক উৎসব ৬৫ তম বর্ষে পদার্পণ করেছে। রাজ্যের ‘দ্বিতীয় বৃহত্তম’ এই লোক উৎসবের শুভ উদ্বোধন করেন সাহিত্যিক আবুল বাসার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি শ্রীজাত।

এছাড়াও এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগণা জেলা পুলিশের সিনিয়র পুলিশ সুপার সি. সুধাকর, বসিরহাট বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফুটবলার দীপেন্দ্যু বিশ্বাস, অশোকনগর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ধীমান রায়, বনগাঁ পৌরসভার পৌর প্রধান শঙ্কর আঢ্য, অশোকনগর কল্যাণগড় পৌরসভার পৌর প্রধান প্রবোধ সরকার সহ সমগ্র অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক তথা এলাকার বিধায়ক- রাজ্যের খাদ্য ও খাদ্য সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনা করেন হাবড়া পৌরসভার সদ্য প্রাক্তন পৌর প্রধান নীলিমেশ দাস। বাণীপুর লোক উৎসব এবছর মাধ্যমিক পরীক্ষা থাকবার কারণে রীতি ভেঙে ফেব্রুয়ারীর বদলে জানুয়ারী থেকে শুরু হলো। এর আগেও এই রীতি পরীক্ষার কারণে ভাঙা হয়েছিল। তবে এবছর মেলার মোট দিন সংখ্যা বাড়ানো হয়েছে। প্রতি বছর আটদিন মেলা চললেও এবছর মেলা চলবে নয় দিন। প্রথমদিন থেকেই মেলা প্রাঙ্গণে প্রচুর মানুষের জমায়েত হওয়া শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন প্রদর্শনী, লোক সংস্কৃতির বিভিন্ন আঙ্গিক তুলে ধরা হয়েছে এই মেলা প্রাঙ্গণে। আগামী ৩ রা ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই উৎসব।

ফ্রেমবন্দী কিছু মূহূর্ত:

ক্যামেরায়: শুভদীপ দাস

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *