লালদুর্গ আসানসোল জামুরিয়ায় সি পি আই এম প্রার্থী ঐশী ঘোষ, প্রচার শুরু শনিবার

দু’দিন আগেই আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করে সিপিএম। সেখানেই জানানো হয়, দলের হয়ে আসানসোলের জামুড়িয়া থেকে লড়বেন ঐশী। নাম ঘোষণার পর রাত থেকেই দেওয়াল লিখন শুরু হয়ে যায়। অপেক্ষা ছিল প্রার্থী আসার। বৃহস্পতিবার রাতেই দুর্গাপুরের বাড়িতে চলে আসেন ঐশী। শুক্রবার জামুড়িয়ার বোগড়া সিপিএম পার্টি অফিসে আসেন প্রার্থী। কর্মীদের সঙ্গে আলাপচারিতা সারেন। ছিলেন জামুড়িয়ার সিপিএম নেতা মনোজ দত্ত, তাপস কবি-সহ দলীয় নেতৃত্ব।

প্রার্থী হওয়ার পরে এই প্রথম বার জামুড়িয়া দলীয় কর্মীদের সাথে দেখা করতে আসেন। আগামীদিন কবে থেকে প্রচার হবে সেই বিষয় আলোচনা করা হয়। জানিয়ে দেন, শনিবার থেকে পুরোদমে প্রচার শুরু করবেন ঐশী।

গোটা টলিপাড়াই যেন রাজনীতিমুখী। জামুড়িয়ায় এসে এ নিয়ে কটাক্ষ করেন ঐশী। দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেত্রী ঐশীর কথায়, “আজ যারা মানুষের হয়ে কাজ করার কথা বলে বিজেপি-তৃণমূলে যোগ দিচ্ছেন, সেই সমস্ত তারকা প্রার্থীরা লকডাউনের সময় কোথায় ছিলেন।”

সেই সাথে তিনি বলেন, “এতদিন ক্যাম্পাসের ভেতরে ছাত্রদের নিয়ে মানুষের কথা বলতাম। সেখান থেকে বেরিয়ে এখন ছাত্র, যুব সমস্ত মানুষের হয়ে লড়াটা হবে। পাশাপাশি তিনি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গের কালচার বিভিন্ন ভাষার, বিভিন্ন ধর্মের মানুষ বাস করে। সেখানে বিভাজনের রাজনীতি করছে বিজেপি। মানুষ বুঝেছে, তাই ব্রিগেড এ প্রচুর মানুষ এসেছিলেন।”

গত ৪৪ বছর ধরে অক্ষত বামদুর্গ জামুড়িয়া। ২০১১ ও ২০১৬ সালে, রাজ্যজুড়ে যখন পরিবর্তনের ঝড়, তখনও জামুড়িয়ায় উড়েছে লাল নিশান। সে জামুড়িয়ায় এবার সিপিএমের বাজি ঐশী। অন্যদিকে তৃণমূল এখানে মুখ করেছে আইএনটিটিইউসি সমর্থিত কেকেএসসির মহামন্ত্রী হরেরাম সিংকে। তিনি কয়লা অঞ্চলের শ্রমিকদের হয়ে প্রতিনিধিত্ব করছেন। বিজেপি এখনও এখানকার প্রার্থী ঘোষণা করেনি। তবে ঐশী নিজেকে নিয়ে যথেষ্ট আশাবাদী।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *