রক্তদান আন্দোলন কর্মীর তৎপরতায় রক্ষা পেল বিরল ব্লাড গ্রুপের থ্যালাসেমিয়া রোগী

অভিরুদগত মাজি, বাঁকুড়া : দুদিন আগে সংবাদ শিরোনামে আসা রক্তদান আন্দোলন কর্মী আজ আবার এক গুরুদায়িত্ব পালন করলেন। তাঁর তৎপরতায় জোগাড় করা গেল বিরল গ্রুপের রক্ত। বাঁকুড়ার পর্যটন কেন্দ্র শুশুনিয়ার পাশে চাঁদড়া গ্রামের নিতাই বাউরির আট বছরের মেয়ে শিল্পা থ্যালাসেমিয়া রোগী। রোগের পার্শ্বপ্রতিক্রিয়া স্বরূপ স্প্লীন অনেক বড়ো, স্প্লীনেকটমি অপারেশন ছাড়া আর কোন উপায় নেই। সেই অবস্থায় অপারেশন করতে গেলে অন্তত ছয় ইউনিট রক্তের প্রয়োজন।

কিন্তু বাঁকুড়া আর.বি.টি.সি-র অধীন কোন ব্লাড ব্যাঙ্কেই বি নেগেটিভ রক্ত নেই দেখে ডিরেক্টর তপন কুমার ঘোষ তাঁর অধীনস্থ বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়া জেলার সমস্ত ব্লাড ব্যাঙ্ক ও রক্তদাতা সংগঠন গুলি নিয়ে গঠিত ‘ক্যাম্প অর্গানাইজারর্স’ হোয়াটসঅ্যাপ গ্রুপে আবেদন জানালে রক্তদাতা সংগঠন হিসেবে একমাত্র সৌল সংগঠন তৎক্ষনাত সাড়া দিয়ে পরদিন ২রা মে দুজন রক্তদাতা নিয়ে বাঁকুড়া ব্লাড ব্যাঙ্কে হাজির হয়ে রক্তদান করেন।

এই সংগঠনের দুই সহযোগী সংগঠন ইন্দপুরের আগামীদিন ক্লাবের সদস্য পেশায় শিক্ষক অসীম পাত্র এবং পেশায় ব্যবস্যায়ী সিমলাপাল ব্লকের কুকরাকোন্দর গ্রামের ইউনাইটেড স্পোর্টিং ক্লাবের অপূর্ব মল্লিক হৃদয়ের দানে শিল্পার শল্যচিকিৎসা সফল হতে হাত বাড়িয়ে দিলেন। দুই রক্তদাতাই এমনতর মানবিক দায়িত্ব পালনের সুযোগ করে দেওয়ার জন্য রক্তদান আন্দোলন কর্মী নিমাই বাবুকে ধন্যবাদ জানান। ধন্যবাদ জানান শিল্পার পরিবারও।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *