বিপর্যস্ত হতে পারে ট্রেন পরিষেবা,বাতিল ট্রেন

দেশ ও এই সময় নিউজ ডেস্ক : ক্রমশ শক্তিশালী হচ্ছে ফণী। সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে আপাতত 74টি ট্রেন বাতিল করা হয়েছে । আগামীকাল পুরী ও ভুবনেশ্বর থেকে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে । উদ্ধার ও ত্রাণকাজের জন্য প্রস্তুত রয়েছে নৌসেনার জাহাজ ও বায়ুসেনার বিমান ।

রেলওয়ে ট্রেন বাতিলের কথা ঘোষণা করেছে । আজ সন্ধ্যা থেকে ভদ্রক এবং ভিজ়িয়ানাগারামের মাঝে ট্রেন চলাচল বন্ধ থাকছে । সেই অনুযায়ী ইস্ট কোস্ট রেলওয়ের তরফে যাত্রীদের বিকল্প ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে । সন্ধ্যা থেকে ভুবনেশ্বর ও পুরীর মাঝে ট্রেন চলাচল বন্ধ থাকছে । হাওড়া থেকে চলবে না ইস্ট কোস্ট এক্সপ্রেস ও করমণ্ডল এক্সপ্রেস । রাতে হাওড়া থেকে পুরীগামী ট্রেন বাতিল করা হয়েছে । সন্ধ্যা থেকে বন্ধ থাকছে বেঙ্গালুরু, চেন্নাই, সেকেন্দরাবাদগামী ট্রেন। আগামীকাল পুরী ও ভুবনেশ্বর থেকে সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে । এমন কী যে সমস্ত ট্রেন পুরী ও ভুবনেশ্বর হয়ে যাবে সেগুলিও বাতিল করা হয়েছে।
উদ্ধার ও ত্রাণকাজের জন্য প্রস্তুত রয়েছে নৌসেনার জাহাজ ও বায়ুসেনার বিমান । বিশাখাপটনমের 430 কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে এবং পুরীর 680 কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে অবস্থান করছে ফণী । আগামী 12 ঘণ্টার মধ্যে উত্তর-পশ্চিম দিকে সরবে এই ঘূর্ণিঝড়। তারপর উত্তর-উত্তরপূর্ব দিকে বাঁক নিয়ে গোপালপুর ও চাঁদবালির মাঝে ওড়িশা উপকূলকে অতিক্রম করবে । সেখান থেকে আগামীকাল বিকেলে 175-205 কিমি বেগে দক্ষিণ পুরীর দিকে এগিয়ে যাবে এই ঘূর্ণিঝড় ।
সর্বাধিক ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে দ্রুত পরিষেবা দিতে ত্রাণসামগ্রী নিয়ে বিশাখাপটনমে জাহাজগুলিকে প্রস্তুত রাখা হয়েছে। অন্ধ্রপ্রদেশ ও ওড়িশায় প্রস্তুত রয়েছে উদ্ধারকারী দল ও মেডিকেল টিম। আকাশপথে দুর্গতদের সাহায্যের জন্য এবং প্রয়োজন মতো ত্রাণ সামগ্রী সরবরাহ করার জন্য নৌবন্দর, INS দেগা ও INS রাজালিতে নৌ বিমানগুলিকে প্রস্তুত রাখা হয়েছে।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *