হবিবপুর বিধানসভা উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দিল সব রাজনৈতিক দল

দেবু সিংহ ,মালদা :দলীয় শীর্ষ নেতৃত্বকে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিলেন হবিবপুরের তৃণমূল প্রার্থী অমল কিস্কু ।সোমবার ছিল হবিবপুর বিধানসভা উপ-নির্বাচনের মনোনয়নের শেষ দিন। শেষ দিনেই পর পর মনোনয়ন জমা দিয়েছেন বিজেপি প্রার্থী জোয়েল মুর্মু এবং সিপিএম প্রার্থী সাধু টুডু। শনিবার মনোনয়ন জমা দিয়েছেন কংগ্রেস প্রার্থী জুনেখা মুর্মু। সোমবার সকাল থেকেই দলীয় নেতৃত্ব হাজির ছিলেন পুরাতন মালদার একটি বেসরকারি অতিথি আবাসে। মনোনয়ন জমা দেওয়ার আগেই সেখানে বক্তব্য পেশ করেন তৃণমূলের জেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় মন্ডল সহ অন্যান্য নেতারা । এরপর বিশাল মিছিল করে তৃণমূল প্রার্থী মালদা জেলা প্রশাসনিক ভবনে আসেন।

তৃণমূলের জেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন বলেন, হবিবপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে আমাদের দলের প্রচার শুরু হয়ে গিয়েছে। কয়েক দিন ধরে কর্মী বৈঠক হয়েছে। মনোনয়ন জমা দেওয়ার পরই শুরু করা হবে প্রার্থীর প্রচার হবে। হবিবপুর উপ-নির্বাচনে তৃণমূল জেতার জায়গায় রয়েছে । এই কেন্দ্রে জয়ী হলে অমল কিসকু হবেন রাজ্যের মন্ত্রী। এই প্রচারও মানুষের কাছে তুলে ধরা হচ্ছে।

এদিন মালদা শহরের বাঁধরোড এলাকার জেলা পার্টি অফিস থেকে মিছিল করে মালদা জেলা প্রশাসনিক ভবনে এসে সদর মহকুমা শাসকের কাছে মনোনয়ন জমা দিয়েছেন বিজেপি প্রার্থী জোয়েল মুর্মু। সঙ্গে ছিলেন বিজেপি জেলা সভাপতি সঞ্জিত মিশ্র সহ অন্যান্য নেতারা। মালদা জেলা পরিষদের বিরোধী দলনেতা রয়েছেন জোয়েল মুর্মু। দলের জেলা সভাপতি সঞ্জীত মিশ্র বলেন, পরিস্থিতি এখন যা রয়েছে তাতে বিজেপির পালে হাওয়া বইছে। লোকসভার মতোনই ভোট হবে সেখানে । হবিবপুরে বিজেপির প্রার্থীর জয় নিশ্চিত।

হবিপুর বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে কংগ্রেস এবং সিপিএম এর প্রার্থী দেওয়া নিয়ে রীতিমতো স্নায়ুযুদ্ধ শুরু হয়ে গিয়েছে। কারণ, উপ নির্বাচনে সিপিএম এবং কংগ্রেস উভয় প্রার্থী দাঁড় করিয়েছে। এদিন সিপিএম প্রার্থী সাধু টুডু মনোনয়ন জমা দিয়েছেন। কংগ্রেস প্রার্থী জুলেখা মুর্মু শনিবারই মনোনয়ন জমা দিয়েছেন। কংগ্রেসের এই ভূমিকায় ক্ষুব্ধ সিপিএমের জেলা নেতৃত্ব ।

দলের জেলা সম্পাদক অম্বর মিত্র বলেন, দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রে সিপিএমের কোন প্রার্থী ছিল না । উপ নির্বাচনে কংগ্রেস প্রার্থী দাঁড় না করিয়ে সৌজন্যতাবোধ দেখাতে পারত। প্রার্থী যখন দিয়ে দিয়েছে, তখন লড়াই হবে । এই কেন্দ্রটি সিপিএমের দখলে ছিল । এবারেও সেটি সিপিএমের থাকবে

জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি কালিসাধন রায় জানিয়েছেন, হবিবপুরে আমরা নির্বাচনে লড়ছি । আমাদের প্রার্থী জুলেখা মুর্মু। শনিবার মনোনয়ন জমা দিয়েছেন ।আমরা নির্বাচনে লড়াইয়ে ময়দান ছাড়তে রাজি নয় । স্বভাবতই লোকসভা নির্বাচনের পর হবিবপুর উপনির্বাচনে চতুর্মুখী লড়াই দেখবে মানুষ।

ছবি ——– মনোনয়ন জমা দিচ্ছেন তৃণমূল প্রার্থী অমল কিস্কু ।

অন্যদিকে মনোনয়ন জমা দিচ্ছেন বিজেপি প্রার্থী জোয়েল মুর্মু।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *