দাড়িভিট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণী ছাত্ররা পরীক্ষা বয়কট করল

ভাস্কর রায় ,উত্তর দিনাজপুর ‌ : উত্তর দিনাজপুর জেলার ইসলাপুরের দাড়িভিট কাণ্ডের পর স্কুল সঠিকভাবে চললেও ৪ মাস যাবত স্কুলের বিজ্ঞান বিষয়ের শিক্ষক না আসায় এক দিনও বিজ্ঞান ও অঙ্কের ক্লাস হয়নি। এদিন নবম শ্রেণির ভৌত বিজ্ঞান পরীক্ষা বয়কট করলেন ছাত্ররা।

দাড়িভিট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর বৃহস্পতিবার পরীক্ষা ছিল বাংলা ও ভৌত বিজ্ঞান। ছাত্ররা বাংলা পরীক্ষা দিলেও বয়কট করে ভৌত বিজ্ঞান পরীক্ষা। তারা ভৌত বিজ্ঞান পরীক্ষা না দিয়ে ক্লাস থেকে বের হয়ে যায়। অভিযোগ দাড়িভিট কাণ্ডের পর দীর্ঘ চার মাস যাবত একদিনও ক্লাস হয়নি বিজ্ঞান বিষয়ের। ফলে ছাত্ররা ভৌত বিজ্ঞান অংক কিছুই শিখতে পারেনি। এদিন ভৌত বিজ্ঞান পরীক্ষা থাকলেও তারা কিছু না জানায় পরীক্ষা দিতে পারেনি। ছাত্ররা প্রত্যেকে ভৌতবিজ্ঞান এবং অংক পরীক্ষা দেবে না বলে জানিয়েছেন। ঘটনার কথা স্বীকার করে প্রধান শিক্ষক বলেছেন এ বিষয়ে তিনি ছাত্র দের সাথে কথা বলবেন।

পরীক্ষা দেওয়ার ব্যাপারে তাদেরকে বলবেন। এদিন ছাত্ররা পরীক্ষা না দেওয়ায় তিনি বলেন দারভিট কাণ্ডের পর স্কুলের একজনই বিজ্ঞান বিষয়ের শিক্ষক ছিলেন। তার অনুপস্থিতিতে ক্লাস হয়নি। স্বাভাবিকভাবেই ছাত্ররা কোন কিছুই শেখেনি। কিভাবে তারা পরীক্ষা দিবে সমস্যায় ছাত্ররা। অকপটে তা স্বীকার করে নিলেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *