আদিবাসী ভোট অটুট রাখতে তৃণমূলের নির্বাচনী সমাবেশেমন্ত্রী বাচ্চু হাঁসদা

মঞ্জুরুল আলম, দক্ষিণ দিনাজপুর : আজ দ্বিতীয় দফার ভোট। তৃতীয় দফার ভোট বাকী আর মাত্র চার দিন। ভোটের প্রচারে পিছিয়ে নেই কোনো রাজনৈতিক দল। এই গ্রীষ্মের দাবাদহ দুপুরে চষে বেড়াচ্ছে এক প্রান্ত থেকে অন্য প্রান্ত বিভিন্ন রাজনৈতিক দলগুলি।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমুল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে দিনাজপুর খন-পালাগান সমিতি ও পশ্চিমবঙ্গ আদিবাসী কল্যান কমিটির উদ্দ্যোগে আজ বেলা ১২ টার সময় একটি আদিবাসী লোক শিল্পী সমাবেশ অনুষ্ঠিত হল কুশমন্ডি ব্লকের বিডিও অফিসের পিছনে অবস্থিত বিবেকানন্দ কমিউনিটি হলে। এই সমাবেশে উপস্থিত শিল্পীরা একটি মিছিল কুশমন্ডি শহর পরিক্রমা করেন। এই মিছিলে আনুমানিক ২০০০ শিল্পী পা মেলান।

এটি আদিবাসী লোক শিল্পী সমাবেশ হলেও এই সমাবেশে যে শুধু আদিবাসী লোকশিল্পীরাই ছিলেন তা নয়, এই সমাবেশে উপস্থিত ছিলেন কুশমন্ডি ব্লকের খন-পালাগান শিল্পী, মুখোশ শিল্পী, নাট্য শিল্পী, লেখক, ধোকড়া শিল্পী, পথ নাট্যকার ও নাট্য রচয়িতা এবং বাউল শিল্পীরাও।

এই সমাবেশে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন মন্ত্রী বাচ্চু হাঁসদা। এছাড়াও উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের সদস্য তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত স্নেয়ধন্য সুনির্মল জ্যোতি বিশ্বাস, দক্ষিণ দিনাজপুর তৃণমুল জয়হিন্দ বাহিনীর জেলা সভাপতি শুভ্র জ্যোতি বিশ্বাস, কুশমন্ডি পঞ্চায়েত সমিতির জেলা সভাপতি সুনন্দা বিশ্বাস, কুশমন্ডি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি রেখা রায়,কোচবিহারের প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায় ও ওই সমিতির পদাধিকারীদের না দেখা গেলেও উপস্থিত ছিলেন সমিতির কোষাধ্যক্ষ জয়ন্ত সরকার।

এই সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে সুনির্মল বাবু সব শিল্পীদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে এবং শিল্পীদের উদ্দেশ্যে বলেন, তৃণমুল সরকার এই শিল্পীদের কথা ভেবে ২০১১ সালে তাদের ভাতা ও পরিচয় পত্রের ব্যবস্থা করে দেয়।নতুন নতুন যে সব শিল্পী তৈরি হবে তাদেরও ভাতা ও পরিচয় পত্রের ব্যবস্থা এই সরকারই করে দেবে।এছাড়াও তিনি বলেন এবারের লোকসভা ভোট খুবই গুরুত্বপূর্ণ তাই অর্পিতা দেবীকে ভোট দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করার আহ্বান জানান।

এই সমাবেশে মন্ত্রী বাচ্চু হাঁসদা বিজেপির বিরুদ্ধে তীব্র কটাক্ষ করে বলেন, আচ্ছে দিনের নামে বিজেপি সরকার মানুষের সাথে প্রতারণা করেছে। দিন দিন গ্যাসের দাম বৃদ্ধি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধিতে সাধারণ মানুষ আজ বড় অসহায়। তিনি এই সমাবেশে উপস্থিত শিল্পীদের সমাগম দেখে এই সমাবেশ সার্থক বলে করেন।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *