সাত বছরের শিশুকে নৃশংস ভাবে ধর্ষনের অভিযোগ

প্রীতম বর্দ্ধন, বারাসাত : মাত্র সাত বছরের শিশুকে নৃশংস ভাবে ধর্ষনের অভিযোগে বৃহস্পতিবার অভিযুক্ত প্রসেনজিত মন্ডল ওরফে বাচ্চা কে ১০ বছরের কারাদন্ডের নিরদেশ দিল বারাসত আদালত। বুধবার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিলেন বিচারক।এদিন অভিযুক্ত প্রসেনজিত মন্ডলকে হাজির করা হলে দ্বিতীয় অতিরিক্ত জেলা এবং দায়রা পক্সো কোর্টের বিচারক দুলাল চন্দ্র কর এই নির্দেশ দিয়েছেন।

আদালত সুত্রে জানা গেছে গত ২০১৭ সালে ৯ জানুয়ারী লেকটাউন দক্ষিনদাড়ি এলাকায় সাত বছরের এই শিশুটি ভিক্ষে করছিল।ঐ দিন বেলা সাড়ে ১২ টা নাগাদ স্থানীয় বেকার যুবক প্রসেনজিত মন্ডল ওরফে বাচ্চা সাত বছরের শিশুকে নতুন জামা দেওয়ার লোভ দেখিয়ে দক্ষিনদাড়ির খাল ধারের অপেক্ষাকৃত নিচু জায়গায় নিয়ে যায়। সেখানেই সাত বছরের শিশুকে নৃশংস ভাবে ধর্ষন করে।শিশুর রক্ত ক্ষরন হতে শুরু করে। এর পরেই পালিয়ে যাওয়ার চেষ্টা করে প্রসেনজিত।ততক্ষনে নির্যাতিতা শিশুটি তার মায়ের কাছে গিয়ে সবটা বলে দেয়।বিষয়টি জানতে পারেন স্থানীয়রাও।স্থানীয়রাই অভিযুক্ত প্রসেনজিতকে ধরে লেকটাউন থানার পুলিশের হাতে তুলে দেয়।পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে তদন্ত শুরু করে। এই মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহন করেছিল বারাসত আদালত।পুলিশ অভিযুক্তের বিরুদ্ধে চার্জসিটও দিয়েছিল।সাক্ষ্য গ্রহনের শেষে বারাসত আদালতের সেকেন্ড এ ডি জে পক্সো স্পেশাল কোর্টের বিচারক দুলাল চন্দ্র কর বুধবার পক্সো অাইনের ৬ নম্বর ধারায় অভিযুক্ত প্রসেনজিত মন্ডলকে দোষী সাব্যস্ত করেন।

এই মামলার সরকারী আইনজীবী শান্তময় বসু বলেন এদিন অভিযুক্ত প্রসেনজিতকে ১০ বছরের কারাদন্ডেে নিরদেশ দিয়েছেন।পাশাপাশি জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের নিরদেশ দিয়েছেন বিচারক।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *