প্রার্থীর সাথে- বালুরঘাটে ভোট প্রচারে কংগ্রেস প্রার্থী আব্দুস সাদেক সরকার

মঞ্জুরুল অালম,দক্ষিণ দিনাজপুর :- দক্ষিণ দিনাজপুর জেলার লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী অাব্দুস সাদেক সরকার গতকাল সকাল ১০ টার সময় কুশমন্ডি ব্লক কংগ্রেস পার্টি অফিস হইতে সারাদিন ব্যাপি পরিচিতি ও জনসংযোগ কর্মসূচী শুরু করেন। প্রার্থীর ঐ কর্মসূচীতে নেতৃত্ব দেন কুশমন্ডি ব্লক কংগ্রেস সভাপতি তথা কুশমন্ডি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শুকুর অালি ও দক্ষিণ দিনাজপুর জেলার কংগ্রেসের সংখ্যালঘু সেলের চেয়ারম্যান অাইনুল বারি।

প্রার্থীর সফর সঙ্গী ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার কংগ্রেস জেলা সভাপতি গোপাল দেব ও মহিলা কংগ্রেসের জেলা সভাপতি কৃষ্ণা সরকার।

দুটি পিক-অাপ ভ্যানে মাইকের চোঙ বেধে কুশমন্ডি ব্লক কংগ্রেস কর্মী সমর্থকদের নিয়ে প্রথমে কুশমন্ডি ব্লকের ৭ নং কালিকামোড়া অঞ্চলে পৌঁছান। পরে কংগ্রেস প্রার্থীর গাড়ি পৌঁছায়। তারপরে সেই অঞ্চলে বিভিন্ন গ্রামের ও পাড়ার মানুষের সঙ্গে জনসংযোগের মাধ্যমে পরিচিতি সেরে হাত চিহ্নে ভোট দেওয়ার অনুরোধ জানান। সেখান থেকে কুশমন্ডি ব্লকের ৫ নং দেউল মানিকোড় অঞ্চল ও ২ নং করঞ্জী অঞ্চলের বিভিন্ন বিভিন্ন গ্রামে পরিচিতি সভা করেন এবং ভোট প্রার্থনা করেন।

ব্লকের সমস্ত কর্মসূচী সেরে কুশমন্ডি চৌমাথা মোড়ে একটি পথসভা করেন। সভার সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে থাকলেও সভার কাজ শুরু হয় রাত্রী ৮ টার সময়। এই সভায় প্রথম বক্তব্য রাখেন দক্ষিণ দিনাজপুর জেলা কংগ্রেসের সংখ্যালঘু সেলের চেয়ারম্যান অাইনুল বারি। তার সংক্ষিপ্ত ভাষণে তিনি বিজেপিকে সাম্প্রদায়িক দল ও মানুষের সাথে মানুষের বিভেদ সৃষ্টিকারী দল বলে অভিহিত করেন। তিনি অারোও বলেন, ২০১৪ সালে লোকসভা ভোটের সময় মোদি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার সবকটিই ব্যর্থ। তিনি তৃণমূলকে লুটেরার দল ও সন্ত্রাসবাদীর দল বলে কটাক্ষ করে তির্যক ভাষায় বলেন, গত পঞ্চায়েত ভোটে মানুষ দেখেছে তাদের সন্ত্রাস, ছাপ্পা ভোট, ও রিগিং এর কথাও তুলে ধরেন। তাই এবার তাদেরকে ভোট না দিয়ে হাত চিহ্নে ভোট দেবেন পথ চলতি মানুষ ও দোকানদারদের কাছে অাবেদন জানান।

জেলা কংগ্রেস সভাপতি তার সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন তৃণমূল সরকার উন্নয়নের বিপক্ষে বলেন – পুরাতন অফিস, স্কুল,থানা, বিডিও অফিসের পুরোনো রঙ বদলে দিয়ে নীল-সাদা রঙ করলেই কী উন্নয়ন? সুপারস্পেসালিটি হাসপাতাল নাম মাত্র হাসপাতাল সেখানে কোনো ডাক্তার নেই, ঠিকমত কোনো রোগী সঠিক চিকিৎসা পাননা। এই ভাওতা উন্নয়নের কথা মানুষ জেনে গেছেন। কেন্দ্রের বিজেপি সরকারের উদ্দেশ্যে কটাক্ষ করে তিনি বলেন, কেন্দ্র সরকারের সব জনবিরোধী নীতির ফলে সমস্ত মানুষ অাজ বিভ্রান্ত। যদিও বামফ্রন্টের বিরুদ্ধে একটি বাক্যও খরচ করেনি বক্তারা।তাই অাপনারা সকলে অাগামী ২৩ শে এপ্রিল সকাল সকাল বুথ কেন্দ্রে গিয়ে হাত চিহ্নে ভোট দিয়ে কংগ্রেস প্রার্থীকে জয়ী করবার অাবেদন রেখে বক্তব্য শেষ করেন।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *