ঋষি বঙ্কিম চন্দ্র ইভিনিং কলেজে পালিত হল বসন্ত উৎসব

দেশ ও এই সময় নিউজ ডেস্ক,:নৈহাটি ঋষি বঙ্কিম চন্দ্র ইভিনিং কলেজে পালন করা হল বসন্ত উৎসব। বসন্তের বাসন্তী রঙে সেজেছিল তরুণ-তরুণীরা -এ যেন শুধু এক ঋতু পরিবর্তন নয়, যেন এক উৎসব। ঋতুরাজের আগমনে রঙিন হয়েছিল কলেজ প্রাঙ্গণ।

সোমবার বিকালে ছাত্র সংসদ ও এ্যালুমনি অ্যাসোসিয়েশন প্রাক্তনিকা’র যৌথ পরিচালনায় ঋষি বঙ্কিম চন্দ্র ইভিনিং কলেজ প্রাঙ্গনের সবুজ মঞ্চে বসন্ত উৎসবের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ ড. দেবাশিস ভৌমিক মহাশয়। বসন্তের গানের মধ্যদিয়ে বসন্ত উৎসবের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়। পাশাপাশি নাচ-গান পরিবেশন করেন কলেজের শিক্ষার্থীরা।

সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর আগে বক্তব্যে রাখেন পরিচালন সমিতির সদস্য শম্ভুনাথ বিশ্বাস ও গোবিন্দ চক্রবর্তী, নৈহাটি পুরসভার কাউন্সিলর তথা কলেজের এ্যালুমনি অ্যাসোসিয়েশনের সভাপতি কানাই লাল আচার্য সহ উপস্থিত ছিলেন টিসিএস ড. সন্তোষ কুমার তুঙ্গ, আইকিউএসি কো-অর্ডিনেটর অধ্যাপক চন্দ্রনাথ অধিকারী, ভারপ্রাপ্ত প্রধান ক্লার্ক শ্রী সোমনাথ ভট্টাচার্য ও প্রাক্তনিকা’র সম্পাদক সুমন রায়, ছাত্র সংসদের সভাপতি রোহিত সাউ, বিশ্বরূপ ব্যানার্জী সহ কলেজের সকল অধ্যাপক অধ্যাপিকা, অশিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রীরা। ঋষি বঙ্কিম চন্দ্র ইভিনিং কলেজের ইউনিট প্রেসিডেন্ট তথা ব্যারাকপুর সংসদীয় তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক শুভম দাস বলেন, বসন্ত দিনে মানুষে মানুষে এই ভালোবাসা অটুট থাকুক এবং আজ শুধু আবির মাখা বা আবির মাখানো নয়, একসাথে সঙ্ঘবদ্ধ হওয়ার অঙ্গীকার ও বাঙালির এই সাংস্কৃতিক ঐতিহ্য ফিরিয়ে আনতে সব শিক্ষাপ্রতিষ্ঠানে বসন্ত উৎসব করার আহবান করেন তিনি।

এদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও প্রায় ১৫০জন দুঃস্থ শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণও করা হয়। অনুষ্ঠানে আসা শিক্ষার্থীরা বেশ উচ্ছ্বাসিত। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র সংসদের পরিচালন সমিতির ছাত্র প্রতিনিধি শুভ্রজিত ভট্টাচার্য।

দেশ ও এই সময়

24×7 NATIONAL NEWS PORTAL

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *